রবিবার ১৪ অগাস্ট ২০২২



“ অমানুষের ” টাকা মানুষের সেবায়


আলোকিত সময় :
18.06.2022

নিজস্ব প্রতিবেদক :

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা ভারি বর্ষণে সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। বন্যার্তদের উদ্ধারে শুক্রবারই মাঠে নেমেছে সেনাবাহিনী। পরিস্থিতি ক্রমে ভয়াবহ হয়ে পড়ায় উদ্ধার তৎপরতায় যোগ দিয়েছে নৌবাহিনী ও কোস্ট গার্ডের সদস্যরাও। এ তৎপরতায় যুক্ত হয়েছে বিমানবাহিনীর দুটি হেলিকপ্টার ও কোস্ট গার্ডের দুটি ক্রুজ। এমন প্রতিকূল অবস্থার মধ্যে অনেক তারকাই বন্যার্তদের জন্য ফান্ড সংগ্রহ করছেন। নতুন খবর হলো- ‘অমানুষ’ সিনেমার টিকিটের টাকা যাবে বন্যার্তের মাঝে।  বিষয়টি নিশ্চিৎ করেছেন ছবির পরিচালক অন্যন্য মামুন ও নায়ক নিবর।

নিরব জানান, ‘অমানুষ’ সিনেমার প্রথম সপ্তাহের টিকিট বিক্রির টাকা দেওয়া হবে সিলেটের বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে। বন্যাদুর্গত এলাকার মানুষের পাশে দাঁড়ানোর জন্যই এ উদ্যোগটি নিয়েছে টিম ‘অমানুষ’।

পরিচালক অন্যন্য মামুন বলেন, ‘সিনেমা মুক্তির আগেই টিভি ও ওটিটি দিয়ে ‘অমানুষ’ সিনেমার টাকা উঠে গেছে। সিনেমা হলের টিকিটের টাকাটা আমাদের লাভের ছিলো। তাই সবাই মিলে চিন্তা করলাম প্রথম সপ্তাহের টিকিটের টাকাটা আমরা সিলেট ও সুনামগঞ্জে বন্যা কবলিত মানুষের মাঝে দেবো।’
এদিকে বৃষ্টির মধ্যে দর্শক সিনেমাটি দেখে উচ্ছ্বাসে ফেটে পড়ছেন বলে জানিয়েছেন অভিনেত্রী নওশাবা। অন্যদিকে পরিচালক অনন্য মামুন সন্তোষ প্রকাশ করে বলেন, ‘সবাই সিনেমাটি দেখে ভালো বলছেন, এটি আমাদের জন্য বড় পাওয়া। প্রতিকূল আবহাওয়ার মধ্যেও দর্শক এসেছেন। আমরা দর্শককে এভাবেই বাংলা সিনেমার পাশে থাকার অনুরোধ করব।’
গত ৪ মে প্রকাশ হয়েছিল সিনেমার প্রথম পোস্টার। এতে সম্পূর্ণ নতুন লুকে দেখা গেছে নিরবকে। তার মাথায় ছোট চুল, ক্ষত গলায় তাবিজ বাধা, কাজল দেওয়া চোখে অন্যরকম চাহনি আর খাকি পোশাকের সঙ্গে কোমরে পিস্তলসহ দেখা গেছে। নিরবের পেছনেই পিস্তল হাতে সাদা পোশাকে দেখা গেছে মিথিলাকে। নিরবের লুকের প্রশংসা করেছেন দর্শকদের অনেকেই।

শুধু দর্শকই না, নিরবের প্রশংসা করেন পরিচালক অনন্য মামুনও। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘অমানুষ’ সিনেমার মাধ্যমে নতুন নিরবের জন্ম হবে। এ পরিবর্তনটা আরও পাঁচ বছর আগে হলে তার অবস্থান অনেক ওপরে থাকত। দেরিতে হলেও নিরব নিজেকে ট্রান্সফর্ম করেছেন। চরিত্রের জন্য তার শখের চুল ফেলতে বলেছিলাম, একবাক্যে হ্যাঁ বলেছেন। সবচেয়ে বেশি মুগ্ধ হয়েছি ভালো কাজের জন্য তার লেগে থাকার মানসিকতায়।

শুক্রবার (১৭ জুন) দেশের ৪০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে নিরব-মিথিলার সিনেমা ‘অমানুষ’। মুক্তির প্রথম দিনে রাজধানীর মধুমিতা ও নিউ গুলশান সিনেমা হলে দর্শক সংখ্যা ছিল উল্লেখ করার মতো। প্রতিকূল আবহাওয়া থাকার পরও হলে এসেছেন অনেকে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি