রবিবার ১৪ অগাস্ট ২০২২



সম্প্রীতি বন্ধণে খাগড়াছড়িতে রথযাত্রা মহোৎসব পালিত


আলোকিত সময় :
02.07.2022

মিলন ত্রিপুরা,খাগড়াছড়ি প্রতিনিধি:

সনাতন ধর্মের প্রধান ধর্মীয় উৎসব হলো রথযাত্রা মহোৎসব। প্রতিবছর আষাঢ় মাসের শুক্ল পক্ষের ২য়া তিথিতে এ মহোৎসব অনুষ্ঠিত হয়। ভগবান জগন্নাথ দেব, বলভদ্র ও শুভদ্রার শ্রদ্ধা নিবেদন করার মধ্যে রথযাত্রা মহোৎসব করা হয়ে থাকে।

শুক্রবার(১ জুলাই) সকাল থেকে হাজারো ধর্মপ্রাণ ভক্তসমাজ মিলন মেলায় আনন্দ উৎসবে খাগড়াছড়িতে পালিত হলো রথযাত্রা মহোৎসব। রথযাত্রা মহোৎসব উপলক্ষে নারী, পুরুষ, শিশু, বৃদ্ধ, কিশোর-কিশোরী ও অন্যান্য সম্প্রদায়ের সম্প্রীতি বন্ধনে আনন্দ মুখর পরিবেশে নির্দিষ্ট মন্দিরে এসে পবিত্র শরীরে মনের আশা পূরণে জগন্নাথ দেবতাকে পূজা করে ভক্তরা।

বিকেলে দিকে রথশোভাযাত্রাটি বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী।

রথ শোভাযাত্রাটি শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লক্ষী নারায়ণ মন্দিরে পৌঁছে শেষ হয়।

এসময় হাজারো ধর্মপ্রাণ সনাতনীরা জগন্নাথের শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রায় শহর জুড়ে আনন্দ উৎসবে মেতে উঠেছে।

এর আগে রথযাত্রা উপলক্ষে শহরে প্রবেশ মুখে শাপলা চত্বরে মুক্তমঞ্চে সামনে ধর্ম সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে অমৃত লাল ত্রিপুরা সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী। এতে অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসুদেব কুমার মালো, দুর্নীতি প্রতিরোধ কমিটি আহ্বায়ক সুদর্শন দত্তসহ অন্যান্য অতিথি বৃন্দ উপস্থিত ছিলেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি