শনিবার ২০ এপ্রিল ২০২৪



টেকনাফে পৃথক অভিযানে ৬ কোটি ৮০ লক্ষ ১কেজি আইস ও ৫০ হাজার ইয়াবাসহ আটক-১


আলোকিত সময় :
02.07.2022

মোঃআলমগীর আজিজ,টেকনাফ:(কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৬ কোটি ৮০ লক্ষ ২০ হাজার টাকা মূল্যের ১ কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫০ হাজার পিস ইয়াবা এবং কাঠের নৌকাসহ একজন মাদক কারবারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান,শুক্রবার (১ জুলাই) রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় যে, টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ উনচিপ্রাং বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৭ থেকে আনুমানিক ২.৫ কিঃ মিঃ পশ্চিম দিকে আন নূরের ঘের এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ উনচিপ্রাং বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল তাৎক্ষনিকভাবে বর্ণিত এলাকায় গমন করে বেড়ীবাঁধ ও কেওড়া বাগানের আঁড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান গ্রহণ করে। আনুমানিক কিছুক্ষণ পরে বিজিবি টহলদল একজন ব্যক্তিকে একটি কাঠের নৌকা যোগে মিয়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। উক্ত ব্যক্তি নাফ নদীর পাড়ে আসলে পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল বর্ণিত ব্যক্তিকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তি নৌকা হতে লাফিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে টহলদল তার পিছু ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। বিজিবি টহলদল কর্তৃক উক্ত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হলে তার স্বীকারোক্তির ভিত্তিতে নৌকার পাটাতনের নিচ হতে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ৯০ লক্ষ টাকা মূল্যের ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়াও অবৈধভাবে মাদকদ্রব্য বহনের দায়ে ২০ হাজার টাকা মূল্যের বর্ণিত কাঠের নৌকাটিও আটক করা হয়। পরে আটক টেকনাফ নয়াপাড়া উনচিপ্রাং এলাকার নুর আহমেদের ছেলে মোঃ ফারুক (৩০) কে অধিকতর জিজ্ঞাসাবাদ করা হলে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর হতে ভারপ্রাপ্ত অপারেশন অফিসারের নেতৃত্বে অপর একটি বিশেষ টহলদল হ্নীলা ওয়াব্রাং এলাকায় গমন করে তল্লাশী অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে বেড়ীবাঁধের পার্শ্বে পূর্বে পাচার করে আনা মাদকের আরেকটি চালান মাটির নিচে বিশেষভাবে লুকায়িত অবস্থায় একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ব্যাগের ভিতর হতে ৫ কোটি ৯০ লক্ষ টাকা মূল্যের ১ কেজি ৬০গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।
তিনি আরো জানান,জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস এবং ইয়াবা ট্যাবলেটসহ অবৈধভাবে মাদক বহন ও পাচারের দায়ে বর্ণিত ব্যক্তির বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি