রবিবার ১৪ অগাস্ট ২০২২



লোডশেডিংয়ে বিরতি দিলো ডিপিডিসি


আলোকিত সময় :
30.07.2022

বিশেষ প্রতিবেদক :

টানা ১০ দিন শিডিউল করে লোডশেডিং করার পর লোডশেডিংয়ে বিরতি দিলো ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি)। আজ শনিবার এক বিজ্ঞপ্তিতে ডিপিডিসি এলাকায় কোনো লোডশেডিংয়ের শিডিউল রাখা হয়নি বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ডিপিডিসির তালিকায় থাকা এলাকাগুলোর মধ্যে রয়েছে-ঢাকার আদাবর, আজিমপুর, বনশ্রী, বাংলাবাজার, বংশাল, বাসাবো, ডেমরা, ধানমন্ডি, ঝিগাতলা, জুরাইন, কাকরাইল, কামরাঙ্গীরচর, খিলগাঁও, লালবাগ, মানিকনগর, মাতুয়াইল, মগবাজার, মতিঝিল, মুগদাপাড়া, নারিন্দা, পরীবাগ, পোস্তগোলা, রাজারবাগ, রমনা, সাতমসজিদ, শ্যামলী, শেরেবাংলা নগর, শ্যামপুর, স্বামীবাগ ও তেজগাঁও।  আর নারায়ণগঞ্জের মধ্যে রয়েছে- ফতুল্লা, কাজলা, পূর্ব ও পশ্চিম নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জ ও শীতলক্ষ্যা।

বিদ্যুতের ঘাটতি কমাতে গত ১৯ জুলাই থেকে দেশে এলাকাভিত্তিক লোডশেডিং চলছে। প্রতিদিনই রাজধানীর বিভিন্ন এলাকায় সকাল থেকে রাত পর্যন্ত দফায় দফায় লোডশেডিং কার্যক্রম পরিচালনা হচ্ছে। আজ ডিপিডিসি লোডশেডিং না দিলেও রাজধানীতে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) এর অধীন এলাকাগুলোতে সকাল ১০টা থেকে শুরু হয়েছে লোডশেডিং কার্যক্রম। চলবে রাত ১০টা পর্যন্ত।

এ ছাড়া নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) ও ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউসন কোম্পানি (ওজোপাডিকো) লেডিশেডিংয়ের সম্ভাব্য তালিকা প্রকাশ করেছে। বিদ্যুৎ কোম্পানিগুলোর ওয়েবসাইটের নির্দিষ্ট লিংককে গিয়ে এই তালিকা দেখতে পারবেন গ্রাহকরা।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এখন পর্যন্ত তাদের ওয়েবসাইটে কোনো তালিকা প্রকাশ করেনি। তারা জানিয়েছে, এলাকার ব্যাপ্তি বড় হওয়ার কারণে তারা স্থানীয়ভাবে গ্রাহকদের লোডশেডিংয়ের বিষয়ে জানাচ্ছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি