রবিবার ১৪ অগাস্ট ২০২২



টেকনাফে বিজিবি’র অভিযানে প্রায় ২৬ কোটি টাকা মূল্যের আইস ও ইয়াবা উদ্ধার


আলোকিত সময় :
31.07.2022

মোঃআলমগীর আজিজ,টেকনাফ:(কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফের নাফনদীর জালিয়ার দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে ২৫কোটি ৮৯লাখ ৪০টাকার মূল্যের ৪কেজি ২৭৮গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১লাখ ৫০হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ২৫কেজি কারেন্ট জাল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)।এসময় মাদক পাচারে ব্যবহৃত একটি কাঠের নৌকা জব্দ করা হয়।
রবিবার (৩১জুলাই) দুপুরে পৌনে ১টায় টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের চিত্তবিনোদন কক্ষে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লে.কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এসব তথ্য নিশ্চিত করেছেন।এসময় উপস্থিত ছিলেন, ২বিজিবির উপ অধিনায়ক মেজর মো. লতিফুল বারী,২বিজিবির  অপস অফিসার লেফটেন্যান্ট মোঃ মুহতাসিম বিল্লাহ (শাকিল)।২বিজিবি অধিনায়ক লে.কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান,রবিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৯হতে আনুমানিক৮০০গজ দক্ষিণ-পূর্ব দিকে  জালিয়ারদ্বীপ বরাবর নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান  বাংলাদেশে পাচার হতে পারে।এমন তথ্যে টেকনাফ২বিজিবি ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর লতিফুল বারী নেতৃত্বে সদর ও দমদমিয়া বিওপি দুটি  বিশেষ টহলদল বর্ণিত দ্বীপে অবস্থান নেয়। ভোরে ৩/৪জন লোককে একটি কাঠের নৌকা নিয়ে মায়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যলন্তরে আসতে দেখে।ঐ ব্যক্তিরা জালিয়ারদ্বীপে আসলে টহলদল তাদের চ্যালেঞ্জ ও ধাওয়া করলে নৌকা থেকে লাফ দিয়ে নাফনদীতে  সাঁতরে মিয়ানমারের অভ্যতরে পালিয়ে যায়।পরে নৌকাটি তল্লাশি চালিয়ে নৌকার পাটাতনের নিচ থেকে জালের ভিতর পলিথিন দিয়ে মোড়ানো অবস্থায় দুটি প্লাস্টিকের ব্যাগের ভেতর লুকায়িত অবস্থায় ৪কেজি ২৭৮গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১লাখ ৫০হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ২৫কেজি কারেন্ট জাল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ২৫কোটি ৮৯লাখ৪০হাজার টাকা।
তিনি আরো জানান,এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।মাদক পাচারে ব্যবহৃত নৌকাটি জব্দ করা হয়।উদ্ধারকৃত নৌকা,জাল টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয় এবং মালিক বিহীন ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবাগুলো ব্যাটালিয়ান স্টোরে জমা রাখা হবে।প্রয়োজনীয় আইনী কার্যক্রম শেষে উর্দ্ধতন কর্মকর্তা,চীফ জুডিসিয়াল  ম্যাজিস্ট্রেট,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি