শুক্রবার ২৯ মার্চ ২০২৪



প্রতিবন্ধী বসুদেব ত্রিপুরার পাশে বাংলাদেশ ত্রিপুরা যুব সংসদ


আলোকিত সময় :
10.08.2022

মিলন ত্রিপুরা, খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে অসহায় প্রতিবন্ধী বসুদেব ত্রিপুরার পাশে দাঁড়ালেন সদ্য গঠিত বাংলাদেশ ত্রিপুরা যুব সংসদ নামে একটি সামাজিক সংগঠন। দু হাত বিহীন  বসুদেব স্ত্রীকে নিয়ে খুঁপড়ি ঘরে বাস করে । টয়লেটের কোন ব্যবস্থা নেই তার। তাই একটি টয়লেট নির্মাণ সামগ্রী ও শ্রমিকের মজুরী বাবদ নগদ অর্থ বসুদেবের স্ত্রী মুক্তার হাতে তুলে দিলেন মানবিক সংগঠনটির নেতৃবৃন্দ।
বুধবার ১০ আগস্ট এসব সহায়তা সামগ্রী প্রদানের সময় খাগড়াছড়ি জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান বলেন, “প্রতিবন্ধী বসুদেবের জন্য ত্রিপুরা যুব সংসদের এমন উদ্যোগ প্রসংশার দাবিদার”। সরকারের পাশাপাশি সামাজিক সংগঠনগুলো এভাবে এগিয়ে এলে প্রতিবন্ধীদের কষ্ট বহুলাংশে লাগব হবে।
বাংলাদেশ ত্রিপুরা যুব সংসদের সদস্য সচিব তনয়  ত্রিপুরা বলেন, পার্বত্য প্রেসক্লাবের সভাপতি দেব প্রসাদ ত্রিপুরার ফেসবুক পোস্ট এবং দৈনিক সবুজ পাতার দেশ পত্রিকার নিউজের মাধ্যমে অসহায় গৃহহীন প্রতিবন্ধী বসুদেবের অসহায়ত্বের  বিষয়ে জানার পর কোন মানবিক মানুষ বসে থাকতে পারার কথা নয়। সামাজিক দায়বদ্ধতা থেকে সবাইকে এগিয়ে আসা উচিত । আমাদের এই সহযোগিতা সামান্য হলেও অন্যদের অনুপ্রাণিত করবে বলে প্রত্যাশা করি । সমাজের সকলের সহযোগিতায় অসহায় মানুষদের সহযোগিতার লক্ষ্যেই এ সংগঠনের অভিযাত্রা।

সামগ্রী পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন বসুদেব ও মুক্তা দম্পতি । মুক্তা বলেন, এ সহযোগিতা আমরা কোনদিন ভুলব না।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য প্রেসক্লাবের সভাপতি দেব প্রসাদ ত্রিপুরা, দৈনিক সবুজ পাতার দেশ পত্রিকার সম্পাদক মোঃ জুলহাস উদ্দিন, বাংলাদেশ ত্রিপুরা যুব সংসদের নেতা রুবেল ত্রিপুরা, নীলময় ত্রিপুরা, দেব ব্রত ত্রিপুরা প্রমুখ ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি