শুক্রবার ২৯ মার্চ ২০২৪



স্কুলের গেইট ভেঙ্গেই শিক্ষার্থী মৃত্যু


আলোকিত সময় :
10.08.2022

মিলন ত্রিপুরা,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে খবং পড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শিক্ষার্থী শ্রাবণ দেওয়ান(৬) নামে এক স্কুল শিক্ষার্থী স্কুলের প্রধান গেইটের চাপায় নিহত হয়েছে।

বুধবার (১০আগস্ট) সকাল ৯ টায় খবং পড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান গেইট ভেঙ্গে ছয় বছরের এক শিক্ষার্থী গায়ে চাপা দেয়। শিক্ষার্থীর মাথায় মারাত্মকভাবে আঘাত পায়। শিক্ষার্থীকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

নিহত শ্রাবণ চাকমা বাবা-মায়ের একমাত্র আদরের সন্তান ছিল। পিতার নাম প্রণয় দেওয়ান ও মায়ের নাম বাসনা চাকমা। শ্রাবণ প্রাক-প্রাথমিক শ্রেণিতে পড়তো।

সকালে মায়ের হাত ধরে স্কুলে এসেছিল। চোখের সামনে সন্তানের মৃত্যু দেখে মা হতবাক হয়ে আছে এখনো। সুখের সংসারে যেন মেঘ না চাইতে বৃষ্টি দেওয়ার মতো হয়ে গেছে।

স্কুলের অবকাঠামো উন্নয়ন কাজের তদারকি ‘এলজিইডি’ র গাফিলতি ও এসএমসি কমিটি সহ স্কুল কর্তৃপক্ষের অবহেলাকে দোষারোপ করছেন প্রত্যক্ষদর্শীরা।

ঘটনাস্থলে পরিদর্শন করেছেন পার্বত্য জেলা পরিষদের সদস্য ও প্রাথমিক শিক্ষা বিভাগের আহবায়ক নিলোৎপল খীসা, জেলা অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা, প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন।

ফাতেমা মেহের ইয়াসমিন বলেন, জেলা প্রশাসক মহোদয়কে বিষয়টি জানানো হয়েছে। তিনি একটি প্রতিবেদন তৈরি করে দেওয়ার কথা বলেছেন। আমরা আজকের মধ্যে প্রতিবেদন তৈরি করে জেলা প্রশাসক মহোদয়ে নিকট পাঠাবো। প্রতিবেদনের পর একটি তদন্ত কমিটি গঠন করে বিষয়টি খুঁটিয়ে দেখা হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি