রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২



প্রায় ৬ কোটি টাকার মাদক উদ্ধার করেছে টেকনাফ ২বিজিবি, আটক রোহিঙ্গা কিশোর


আলোকিত সময় :
12.08.2022

মোঃআলমগীর আজিজ,টেকনাফ( কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজার টেকনাফে ২বিজিবি ব্যাটালিয়ন সদস্যরা ৪টি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদক দ্রব্য উদ্ধার করেছে। যার মধ্যে রয়েছে ১কেজি ৬১গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস, ২০ হাজার পিস ইয়াবা, ১৮০ প্যাকেট সিগারেট, ৭৯ বোতল বার্মিজ মদ ও ৬৪৬ ক্যান বিদেশী বিয়ার। যা বৃহস্পতিবার ও শুক্রবার (১১ ও১২ আগস্ট) দুই দিনে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ২বিজিবি। উদ্ধার কৃত মাদকের আনুমানিক বাজার মূল্য ৫কোটি,৯৩ লাখ, ৮৪ হাজার ৫শত টাকা।
শুক্রবার (১২আগস্ট) সকালে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যম পাঠানো এক সংবাদ বিঙপ্তিতে জানান,
বৃহস্পতিবার (১১আগস্ট) রাতে হোয়াইক্যং বিওপির একটি টহল দল চেকপোস্টে সিএনজি গাড়িতে তল্লাশি করে উখিয়া বালুখালী ৯নং রোহিঙ্গা ক্যাম্পের এইচ ব্লক ৫’র সৈয়দ হোছাইনের ছেলে মোঃ রিয়াজ (১৯) কে ১০ হাজার পিস ইয়াবা সহ আটক করেন।
অপর দিকে শুক্রবার (১২আগস্ট) রাতে হ্নীলা ইউপির দমদমিয়া বিওপির হাবিবুল্লাহ জোড়া নামক স্থান হতে বিজিবি সদস্যদের অভিযানের ধাওয়া খেয়ে মাদক কারবারি দের ফেলে যাওয়া বস্ত তল্লাশি করে ১ কেজি ৬১ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেন।
এ ছাড়া বৃহস্পতিবার (১২ আগস্ট) রাতে হোয়াইক্যং বিওপির চোরাচালান প্রতিরোধ টহল দল কারিঙ্গা ঘোনা নামক এলাকায় নিয়মিত টহল অভিযান পরিচালনা করে ১৮০ প্যাকেট বার্মিজ সিগারেট উদ্ধার করে। এবং ওই রাতে সাবরাং ইউনিয়ন বিওপির চোরাচালান প্রতিরোধ টহল দলের অভিযানে নাফ নদী হয়ে দেশে প্রবেশের সময় বেড়ি বাঁধের পার্শ্বে বগল জোড়া নামক স্থান হতে ৬৪৬ ক্যান বিদেশি বিয়ার উদ্ধার করেছে।
তিনি আরো জানান,আটককৃত মাদক কারবারি কে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা করার জন্য টেকনাফ  মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। এবং উদ্ধারকৃত মাদক ব্যাটালিয়ান সদরে স্টোর কক্ষে জমা রাখা হয়েছে যা পরবর্তীতে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনী এবং গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে ।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি