রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২



নাফনদীর জালিয়ারদ্বীপ থেকে ১কেজি ৪০ গ্রাম আইস ও ৫০হাজার ইয়াবা উদ্ধার


আলোকিত সময় :
14.08.2022

মোঃআলমগীর আজিজ,টেকনাফ(কক্সবাজার)প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফে নাফ নদী সীমান্ত থেকে ৬ কোটি ৭০ লাখ টাকার  ১ কেজি ৪০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, রবিবার(১৪ আগস্ট) ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফ নদীর জালিয়ারদ্বীপ এলাকা থেকে এসব আইস ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবাগুলো উদ্ধার করা হয়।
তবে এসময় পাচারকারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের সংবাদে বিজিবির দুইটি টহলদল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এক পর্যায়ে মিয়ানমার দিক থেকে জলসীমার শূণ্যরেখা অতিক্রম করে দুইজন ব্যক্তিকে আসতে দেখে বিজিবির টহলদলের সদস্যরা থামার জন্য নির্দেশ দেন।
 ওই ব্যক্তিরা একটি প্লাস্টিকের ব্যাগ ফেলে দিয়ে সাঁতরে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে ওই ব্যাগে তল্লাশি করে ১ কেজি ৪০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫০ হাজার ইয়াবা পাওয়া যায়। উদ্ধার এসব আইস ও ইয়াবা আনুমানিক মূল্য ৬ কোটি ৭০ লাখ টাকা।
তিনি আরো জানান,উদ্ধারকৃত আইস ও ইয়াবাগুলো বিজিবির ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে প্রকাশ্যে ধ্বংস করা হবে।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি