শুক্রবার ২৯ মার্চ ২০২৪



৫ দফা দাবিতে সিলেটে পরিবহনশ্রমিকদের কর্মবিরতি


আলোকিত সময় :
13.09.2022

সিলেট প্রতিনিধি :

৫ দফা দাবিতে সিলেট জেলায় পরিবহন শ্রমিকরা অনির্দিষ্টকালের ‘কর্মবিরতি’ পালন করছেন। মঙ্গলবার সকাল ৬টা থেকে এই কর্মসূচি শুরু হয়। সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের ডাকে এ কর্মবিরতি আজ সিলেট জেলা ও বুধবার থেকে সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় পালিত হবে।

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন বলেন, দীর্ঘদিন ধরে আমরা এই ৫ দাবি জানিয়ে আসলেও কোনো দাবি মানা হয়নি। ৮ সেপ্টেম্বর মানববন্ধন করেছি ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপিও দিয়েছি। আজ মঙ্গলবার সিলেট জেলার রাস্তায় গাড়ি চলবে না। কাল বুধবার থেকে সিলেট বিভাগে গাড়ি চলাচল বন্ধ থাকবে।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক জাকারিয়া আহমদ বলেন, এ আন্দোলনে একাত্মতা পোষণ করেছেন নিবন্ধিত পরিবহন শ্রমিকদের ৬ সংগঠন। দাবি না মানা পর্যন্ত আন্দোলন কর্মসূচি চলবে। আজ সকাল থেকে কদমতলী বাস টার্মিনাল থেকে বাস ছাড়েনি।

দাবিগুলো হলো- ট্রাফিক পুলিশের হয়রানি, রেকারিং বাণিজ্য ও মাত্রাতিরিক্ত জরিমানা আদায় বন্ধ, মহানগর পুলিশ কমিশনার, পুলিশের ট্রাফিক বিভাগের উপকমিশনার ও অতিরিক্ত উপকমিশনারকে প্রত্যাহার; গাড়ি ফিটনেস মামলা সঠিকভাবে করা, সিলেট শ্রম আদালতে শ্রমিক ইউনিয়নগুলোকে হয়রানি বন্ধ এবং আদালত থেকে শ্রমিক প্রতিনিধি নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার; হাইকোর্ট, সুপ্রিম কোর্টের নির্দেশনার পরিপ্রেক্ষিতে বন্ধ পাথরকোয়ারি খুলে দিতে হবে; সিলেটের সব ভাঙা সড়ক সংস্কার করা ও সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ করা করতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি