রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২
  • প্রচ্ছদ » আলোকিত জনপথ » ডিকেআইবি চট্টগ্রামের আলোচনা সভায় অতিরিক্ত পরিচালকের বিরুদ্ধে নানা অভিযোগ



ডিকেআইবি চট্টগ্রামের আলোচনা সভায় অতিরিক্ত পরিচালকের বিরুদ্ধে নানা অভিযোগ


আলোকিত সময় :
17.09.2022

নিজস্ব প্রতিবেদক :
দেশের সকল অনাবাদী জমি চাষাবাদের আওতায় আনতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত নিদের্শনা ১ ইঞ্চি জায়গাও খালি রাখা যাবে না।
জমিতে চাষাবাদের মাধ্যমে আবাদী করে তোলার বিষয়ে এক আলোচনা সভার আয়োজন করে ডিপ্লোমা কৃষিবিদ ইনষ্টিটিউশন
(ডিকেআইবি), চট্টগ্রাম অঞ্চল।
শনিবার (১৭ সেপ্টেম্বর) নগরীর দেওয়ানহাটস্থ কার্যালয়ে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন অঞ্চল কমিটির সভাপতি যদু নাথ দত্ত।
সভাপতির বক্তব্যে তিনি বলেন যে, উপ-সহকারী কৃষি কর্মকর্তারা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন, ঠিক তখনই চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত পরিচালক
মোহাম্মদ মোফাজ্জল করিম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল এর নেতৃত্বে একটি চক্র বদলী আতংক সৃষ্টি করে কৃষি উন্নয়ন কার্যক্রম ব্যহত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন।
অতিরিক্ত অতিরিক্ত পরিচালকের বিরুদ্ধে আরো অভিযোগ তুলে বলেন, বর্তমানে মাননীয় কৃষি মন্ত্রীর ঘোষিত নির্দেশনা অমান্য ও অগ্রাহ্য করে নিজ জেলা থেকে দক্ষ উপসহকারী কৃষি কর্মকর্তাদেরকে অন্য জেলায় বদলী করছেন। যা মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় কৃষি মন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে বাধাগ্রস্থ হচ্ছে।
তিনি আরোও বলেন রাষ্ট্রের জাতীয় শোক দিবসসহ অন্যান্য জাতীয় দিবসে তিনি কোনোদিন অংশগ্রহণ করেননি। এমতাবস্থায়, বদলী আতংক থেকে পরিত্রাণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী, কৃষিমন্ত্রী ও মহাপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর হস্তক্ষেপ কামনা করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মো: জাহাঙ্গীর আলম, সভাপতি বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ, চট্টগ্রাম।
পটিয়া উপজেলা কৃষি অফিস এর উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো: সেলিম এর সঞ্চালনায় উক্ত সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, এনামুল হক কাদেরী, সাংগঠনিক সম্পাদক, ডিকেআইবি, চট্টগ্রাম অঞ্চল। মো: শহীদুল ইসলাম, সহ সভাপতি, বঙ্গবন্ধু পরিষদ, চট্টগ্রাম অঞ্চল। মো: বেলাল উদ্দিন, অর্থ সম্পাদক, ডিকেআইবি, চট্টগ্রাম অঞ্চল। মো: হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক, বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদ, কেন্দ্রীয় কমিটি।
তাছাড়া জেলা ও উপজেলা হতে আগত নেতৃবৃন্দ ও কর্মীরা বক্তব্য প্রদান করেন।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি