রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২
  • প্রচ্ছদ » আলোকিত জনপথ » ইয়াবার নব্য ডিলার আজমকে ২ লক্ষ ২০ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করেছে র‌্যাব



ইয়াবার নব্য ডিলার আজমকে ২ লক্ষ ২০ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করেছে র‌্যাব


আলোকিত সময় :
18.09.2022

রাজু চৌধুরী, চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম নগরের কর্ণফুলী এলাকা থেকে ২ লক্ষ ২০ হাজার পিস ইয়াবাসহ আজম উদ্দিন চৌধুরী নামের এক মাদক কারবারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।
আজম একসময় মাদকের বাহক ছিল পরে ইয়াবার বড় ডিলার হওয়ার স্বপ্নে জড়িয়ে পড়ে ইয়াবার বড় চালানের সিন্ডিকেটে। কিন্তু সেই কারবারে নেমেই আনুমানিক ৬ কোটি ৬০ লক্ষ টাকার ইয়াবাসহ ধরা পড়ল।
গোপন সংবাদ এবং তথ্যের ভিত্তিতে নগরের কর্নফুলী থানাধীন শাহমিরপুর বাদামতল এলাকার আজমের বাসার গুদাম ঘরের মাটি খুঁড়ে ২ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা ও দেশীয়  প্রযুক্তিতে তৈরি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে র‌্যাব সদস্যরা।
জানা গেছে, ১৭ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় আজমের বসত বাড়িতে অভিযান পরিচালনা করার আগে অনেক তথ্য পায় তারপর প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে নিশ্চিত হয়ে অভিযান চালায় এই সময় তার সহযোগী মোঃ ছৈয়দ নুর প্রকাশ রুবেল হোসেন (৩০)কে ও গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে বসত বাড়ীর পাশে একটি গুদাম ঘরের মাটির নীচে লুকিয়ে রাখা অবস্থায় ২ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং পানির নীচে বিশেষ কায়দায় পলিব্যাগে করে লুকিয়ে রাখা অবস্থায় ২টি ওয়ান শুটারগান ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করে মোঃ আজম প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে
জানায় , প্রায় ৫-৬ বছর ধরে সে ইয়াবা ব্যবসার সাথে যুক্ত রয়েছে। শুরু দিকে সে ইয়াবা ট্যাবলেট এর পাচার ও সরবরাহের কাজ করত পরবর্তীতে ইয়াবা ট্যাবলেটের বড় চালান এনে তার বসতবাড়ীর টিনশেড বেষ্টিত একটি ঘরের মধ্যে মাটিতে গর্ত করে বস্তায় ইয়াবা ট্যাবলেট এবং দেশীয় তৈরী অস্ত্র ও গোলাবারুদ মাটি চাপা দিয়ে মজুদ করে রাখত। তারপর সুবিধা জনক সময়ে সেগুলো থেকে বের করে ছোট ছোট প্যাকেটে করে ইয়াবা ব্যবসায়ীদের কাছে সরবরাহ করত।
তারা দীর্ঘদিন যাবৎ সাগরপথে মায়ানমার হতে সরবরাহকারী সিন্ডিকেটের মাধ্যমে মাদক দ্রব্য সংগ্রহ করে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট খুচরা ও পাইকারী বিক্রয় করে আসছে।
জিজ্ঞাসাবাদে অস্ত্র ও গোলাবারুদ সে বাশঁখালীর কথিত অস্ত্র ব্যবসায়ী শহিদ এবং ছৈয়দের কাছ থেকে সংগ্রহ করত বলে জানায়।
তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি