রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২



একজন সৎ ও নিষ্ঠাবান সফল ইউপি চেয়ারম্যান আবুল হোসেন


আলোকিত সময় :
19.09.2022

উত্তম চক্রবর্তী,মণিরামপুর প্রতিনিধি :

যশোর জেলার মণিরামপুর উপজেলার ১০ নম্বর মশ্বিমনগর ইউনিয়নে একজন সৎ নিষ্ঠাবান ও সফল (ইউপি) চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা বিশিষ্ট সমাজসেবক মো. আবুল হোসেন। অনেক বাধা ও প্রতিবন্ধকতা ডিঙিয়ে একজন সফল ব্যক্তি চেয়ারম্যান হিসেবে প্রতিষ্ঠিত তিনি। তিনি, তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবায়নে বারবার নির্বাচিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় কাজ করে যাচ্ছেন এবং দায়িত্ব নেয়ার পর থেকেই, উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে।
রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত সৎ ও সময়নিষ্ঠ সদা হাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে কোনো অহংকার নেই। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয়। তিনি আর কেউ না তিনি হলেন মণিরামপুর উপজেলার মশ্বিমনগর ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত নৌকা প্রতীকের (ইউপি) চেয়ারম্যান মো. আবুল হোসেন। সর্বোপরি কাজ করছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য। এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান। এলাকায় তিনি একজন সাদা মনের উদার মানসিকতার মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন।
মেধা, কর্ম প্রয়াস শ্রম ও অধ্যাবশায়ের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে এক উজ্জ্বল অধ্যায়ে। এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন- সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, পারিবারিক ঐতিহ্য অনুযায়ী ছোট বেলা থেকেই একজন সহজ-সরল-সৎ মনের অধিকারী ও মেধাবী মানুষ। যার ফলে ইউনিয়নবাসী তাকে বিপুল ভোটে বারবার নির্বাচিত নৌকা প্রতীকের চেয়ারম্যান করেছেন। চেয়ারম্যান নির্বাচিত হয়ে মশ্বিমনগর ইউনিয়নে সর্বস্তরে উন্নয়ন করে যাচ্ছেন। সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাকে একজন মানবদরদী ও মহতী মানুষের উচ্চতায় অধিষ্ঠিত করেছে। তিনি এ পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন রাস্তার উন্নয়ন, স্কুল, মাদ্রাসা, মসজিদ, সংস্কার করে গরীব দু:খী মানুষের মাঝে বয়স্কভাতা, বিধবাভাতা প্রতিবন্ধীভাতা সহ সঠিকভাবে বিতরণ করেছেন।
এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করে গ্রাম্য শালিসের মাধ্যমে ইউনিয়নের বিভিন্ন সমস্যার সমাধান করে যাচ্ছেন। এছাড়াও তিনি নির্বাচিত হওয়ার পর নিয়মিত অফিস করছেন গত করোনা পরিস্থিতি র’ সময় ফ্যামিলি পরিজনের কথা না ভেবে তার প্রিয় ইউনিয়ন বাসীর জন্য দিন রাত নিরলস ভাবে পরিশ্রম করে চলেছেন এবং স্থানীয় প্রশাসনের সার্বিক তত্বাবদানে প্রতিটি উন্নয়নমূলক কাজ অতি দক্ষতার সাথে সফলভাবে করেছেন যা এখনও চলমান আছে। চেয়ারম্যান আবুল হোসেন সততা ও কর্মদক্ষতার সাথে ইউনিয়ন উন্নয়ন অগ্রযাত্রায় ও অগ্রণী ভূমিকা পালন করে। এবং আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা মশ্বিমনগর ইউনিয়ন বাসীসহ সকলের।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি