রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২
  • প্রচ্ছদ » আলোকিত জনপথ » থানচিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পর ভিত্তিপ্রস্তর শুভ উদ্ভোধন করলেন : পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং



থানচিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পর ভিত্তিপ্রস্তর শুভ উদ্ভোধন করলেন : পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং


আলোকিত সময় :
22.09.2022

বশির আহমেদ,বান্দরবান প্রতিনিধি:

পার্বত্য মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, থানচি উপজেলা ও রুমা উপজেলার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা অনস্বীকার্য। তিনি বলেন, উন্নয়ন কাজের মাধ্যমে পার্বত্য অঞ্চলের চেহারা পাল্টে দিয়েছেন প্রধানমন্ত্রী।আজ মঙ্গলবার ২০ সেপ্টেম্বর দুপুরে বান্দরবান জেলার থানচি উপজেলার মনাইপাড়া স্বধম্মাশ্রী বৌদ্ধ বিহারের ছাত্রাবাস নির্মাণ কাজ এর ভিত্তিপ্রস্তর স্থাপন ও থানচি উপজেলার শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ, শিক্ষা সামগ্রী ও ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন। তিনি পার্বত্য অঞ্চলের মানুষকে ভালোবাসেন। প্রধানমন্ত্রী থানচিতে এসেছেন। থানচি ও রুমার প্রতিটি অঞ্চলে উন্নয়ন ঘটিয়েছেন।

তিনি বলেন, যেখানে থানচি থেকে বান্দরবান আসতে একসময় চারদিন লেগে যেতো, প্রধানমন্ত্রীর কল্যাণে এখন মানুষ কয়েক ঘন্টার মধ্যে বান্দরবান থেকে থানচি আসতে পারে তিনি বলেন, পার্বত্য অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন হয়েছে। তিনি আরো বলেন, ১৯৯৬ সালে শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর থেকে থানচিতে প্রথম স্বাস্থ্য কেন্দ্র, নতুন নতুন স্কুল, কলেজ, মসজিদ, মন্দির, মাদ্রাসা, সড়ক ব্যবস্থার উন্নয়ন হয়েছে। এসময় পার্বত্য উন্নয়ন বোর্ডের সদস্য মো. হারুনুর রশিদ, বান্দরবান অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা. আবুল মনসুরসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে এক কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে থানচি বাজার আরসিসি পাকা রাস্তা, যিবোহা ঝিরি ছাত্রাবাসে যাওয়ার জন্য রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন। এর আগে মন্ত্রী নীলগিরি সংলগ্ন কাপ্রুপাড়ায় বেইলি ব্রীজ সংলগ্ন এলাকাবাসীর সাথে জনসংযোগ করেন, তাদের পয়নিষ্কাশন সমস্যাবলী সম্পর্কে অবহিত হন। পরে তিনি দ্রুত এ বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জেলা পরিষদের সংশ্লিষ্টদের নির্দেশ দেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি