বুধবার ৭ ডিসেম্বর ২০২২



সৌদি আরবের প্রথম ফ্লাইং ডেলিভারি ম্যান


আলোকিত সময় :
02.10.2022

আলোকিত সময় ডেস্ক :

প্রতিযোগিতার বাজারে গ্রাহককে আকৃষ্ট করতে নিত্যনতুন অফার নিয়ে হাজির হন ব্যবসায়ীরা। সেটা খাবার হোক কিংবা কাপড়-চোপড়। ফুড ডেলিভারির ক্ষেত্রেও এর ব্যতিক্রম দেখা যাচ্ছে না। কখনও প্রথম ডেলিভারিতে ৫০ শতাংশ ছাড়, অথবা প্রথম তিনটি অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি! এমনকি এখন ৩০ মিনিটও নয়, মাত্র ১০ মিনিটে খাবার পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে।

সম্প্রতি সৌদি আরবের এক ডেলিভারি ম্যানের খাবার পৌঁছে দেওয়ার ভিডিও মাইক্রো ব্লগিং সাইট টুইটারে ভাইরাল হয়েছে। তাতে দেখা যায়, এক ব্যক্তি উড়ে গিয়ে বহুতল ভবনে খাবার সরবরাহ করছেন।

ভিডিওতে দেখা যায়, একজন ডেলিভারি বয়, জেটপ্যাক পরে হাতে ফুড প্যাকেজ নিয়ে উড়ে যাচ্ছে। তিনি উড়ে গিয়ে একটি বহুতল থেকে সামনের উঁচু ভবনের বারান্দায় গিয়ে ল্যান্ড করলেন। তারপর ভিডিওটি খুব স্পষ্ট নয়। তবে বারান্দায় এক নারীকে অপেক্ষা করতে দেখা যাচ্ছে। সম্ভবত, ওই নারীকেই ফুড প্যাকেজ ডেলিভার করতে গিয়েছেন ফ্লাইং ডেলিভারি বয়। আর সেই মুহূর্তের ভিডিও এখন নেট দুনিয়া তোলপাড় করে দিচ্ছে।

টুইটারে ভিডিওটি ইতোমধ্যে ৪৪ লাখ ভিউ ও ৮১ হাজারের বেশি লাইক পেয়েছে। ভিডিওটি ছাড়া হয়েছে ‘ডেইলি লাউড’ নামে একটি টুইটার পেজ থেকে। ক্যাপশনে লেখা, ‘সৌদি আরবের প্রথম ফ্লাইং ডেলিভারি ম্যান’।

স্বাভাবিকভাবেই এরকম একটি ভিডিও দেখে নেটিজেনরা অবাক। অনেকে অনেকরকম মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, আদৌ এতে কোনো লাভ আছে? আবার একজন লিখেছেন, এইভাবে তো খাবারের থেকে ডেলিভারির দাম বেশি পড়বে! আবার অনেকে এই ভিডিওটি বানানো বলে দাবি করেছেন। তবে এই ভিডিও আসল হোক বা নকল, পিঠে জেটপ্যাক নিয়ে মানুষের উড়ে বেড়ানোর দিন বোধহয় আর বেশি দূর নেই।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি