শুক্রবার ২৯ মার্চ ২০২৪



শ্রীমঙ্গলে ৩ প্রতিষ্টানকে জরিমানা অবৈধ জাল জব্দ


আলোকিত সময় :
01.11.2022

সুভাষ দাশ তপন,শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্রসামগ্রী তৈরি কারায় দুটি বেকারিকে ৬০ হাজার টাকা ও ওজনে কারচুপির অপরাধে প্রেট্রোল পাম্পকে ৫০ হাজার টাকা অর্থদন্ড ও অবৈধভাবে জলাশয় থেকে মাছ শিকারের সময় জাল ও মাছ ধরার ফাঁদ জব্ধ করা হয়েছে।
সোমবার উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সন্ধীপ তালুকদার হাইল হাওরের বাইক্ক্যা বিলে অভিযান চালিয়ে অবৈধভাবে মাছ শিকার করায় জাল জব্দ ও মাছ ধরার অন্যান্য ফাঁদ জব্দ করেন। হাইল হাওরের বাইক্ক্যা বিল সংলগ্ন জলাশয়ে মাছ শিকারের অবৈধ ১০০০মিটার জাল ও মাছ ধরার ফাঁদ জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। পরে জব্দকৃত জাল ও ফাঁদ আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা ও শ্রীমঙ্গল থানা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সহকারী কমিশনার (এসিল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সন্ধীপ তালুকদার জানান, বাইক্কা বিল অভয়াশ্রম ও মৎস্য সম্পদ সুরক্ষায় এধরণের অভিযান অব্যাহত থাকবে।

অপর এক অভিযানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী রাজিব মাহমুদ মিঠুন শহরের সিন্দুরখান রোডে অপরিস্কার ও অস্বাস্থ্যকর পরিবেশে ভোগ্যপণ্য তৈরি করায় ভিআইপি বেকারিকে ২০ হাজার টাকা ও কালিঘাট রোডের অপ্যায়ন বেকারিকে ৪০ হাজার টাকার অর্থদন্ড প্রদান করেন। অন্য এক অভিযানে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী রাজিব মাহমুদ মিঠুন সম্রাট পেট্রোল পাম্পকে ওজনে কারচুপির অপরাধে ৫০ হাজার টাকার অর্থদন্ড প্রদান করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি