বুধবার ৭ ডিসেম্বর ২০২২
  • প্রচ্ছদ » আলোকিত জনপথ » পঞ্চগড়ে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই, ক্ষতি প্রায় কোটি টাকা



পঞ্চগড়ে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই, ক্ষতি প্রায় কোটি টাকা


আলোকিত সময় :
12.11.2022

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড় সদর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় অর্ধশতাধিক দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে প্রায় কোটি টাকার উপর ক্ষয় ক্ষতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
শুক্রবার (১১ নভেম্বর) দিনগত গভির রাতে পঞ্চগড় সদর বাজারে এ দূর্ঘটনাটি ঘটে। এদিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দূর্ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘন্টা অভিযান পরিচালনা করে আগুন নিয়ন্ত্রণে আনে।
পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের সহায়তায় (পঞ্চগড়, তেঁতুলিয়া, বোদা ও আটোয়ারী) ভয়াবহ এ অগ্নিকান্ড নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এতে প্রায় অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। আমরা ব্যাবসায়ীদের সাথে কথা বলে জরিপ করে দেখবো নির্দিষ্ট ভাবে কত টাকার ক্ষয় ক্ষতি হয়েছে। ধারণা করা হচ্ছে সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত।
স্থানীয় সূত্রে জানা যায়, ছুটিরদিন থাকায় বাজারে লোকজন ছিল না। দ্রুত দোকান-পাট বন্ধ করে বাড়ি ফিরে যায় ব‍্যবসায়ীরা। হঠাৎ গভির রাতে পঞ্চগড় বাজারের উত্তর অংশে মুড়ি, মুরগি, শুটকি ও চুড়িপট্টিতে আগুন লাগে।
আগুন লাগার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় পঞ্চগড় ফায়ার সার্ভিস। আগুনের দাবদাহ বাড়তে থাকলে আরও তিনটি ইউনিট যুক্ত হয়। প্রায় এক ঘন্টা পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস সদস্যরা।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি