বুধবার ৭ ডিসেম্বর ২০২২



বাউফলে ভেকু মেশিন দিয়ে পাকা ভবন গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ


আলোকিত সময় :
14.11.2022

মুঃ মুজিবুর রহমান, বাউফল পটুয়াখালী প্রতিনিধি :
পটুয়াখালীর বাউফল নওমালা ইউনিয়নের নগরের হাট এলাকায় গভীর রাতে ভেকু মেশিন (মাটি কাটার যন্ত্র) দিয়ে একটি পাকা ভবনসহ ব্যবসা প্রতিষ্ঠান  গুঁড়িয়ে  দেয়া হয়েছে। সোমবার দিবাগত রাত তিনটার দিকে ওই ঘটনা ঘটেছে।
জানা গেছে, প্রায় পাঁচ মাস আগে নগরের হাট এলাকার ১৫৮৮ খতিয়ানের ৩০৪ নম্বর দাগের পৌনে ছয় শতাংশ জমির ক্রয় সূত্রে মালিক হন একই এলাকার মোঃ মিজানুর রহমান স্বপন সরদার (৪১)। ওই জমিতে তিনি সম্প্রতি একটি পাকা ভবন নির্মাণ করেন এবং ওই ভবনে মেসার্স সরদার এন্টারপ্রাইজ নামে রড, সিমেন্টের ব্যবসা প্রতিষ্ঠানের কার্যক্রম চালিয়ে আসছিলেন। গত সোমবার দিবাগত রাত তিনটার দিকে প্রতিপক্ষ একই এলাকার আল আমিন একটি ট্রাকে করে ভেকু মেশিন এনে পাকা ভবন ও ব্যবসা প্রতিষ্ঠানটি গুঁড়িয়ে দেন।
ভবনের মালিক মিজানুর রহমান বলেন, ‘আল আমিন আমার পাকা ভবনটিসহ ব্যবসা কিনে নেয়ার প্রস্তাব দেয়। এতে আমি রাজি না হওয়ায় তিনি আমাকে দেখে নেয়ার হুমকি দেন। একপর্যায়ে তিনি  আমার কাছে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। বিষয়টি আমি স্থানীয় লোকজনদের জানাই। এতে আল আমিন ক্ষুদ্ধ হয়ে ভেকু মেশিন এনে আমার ব্যবসা প্রতিষ্ঠান গুঁড়িয়ে দিয়েছে। এতে আমার ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে আল আমিন বলেন, ‘অভিযোগ সত্য না। আমি এক বছর ধরে এলাকার বাইরে। আমার অনুপস্থিতিতে মিজানুর রহমান জোরপূর্বক আমার জায়গা দখল করে পাকা ভবন নির্মাণ করেছেন। তা ছাড়া ওই জায়গা নিয়ে মামলা চলমান আছে। আদালত  উভয় পক্ষকে স্থিতিবস্থায় রাখার জন্য নির্দেশ দিয়েছেন।
বাউফল থানার ওসি আল মামুন সত্যতা নিশ্চিত করে বলেন,‘খবর পেয়ে ওই রাতেই পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি