বুধবার ৭ ডিসেম্বর ২০২২



টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ এক মাদক কারবারী আটক


আলোকিত সময় :
23.11.2022

মোঃআলমগীর আজিজ,টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি :

টেকনাফের সাবরাংয়ে ৯০ লক্ষ টাকা মূল্যের ৩০ হাজার পিস ইয়াবাসহ মোঃ আব্দুল্লাহ (৩০) নামে এক মাদক কারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
 টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন কর্তৃক পরিচালিত অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, সাবরাং নোয়াপাড়া এলাকার আবুল কাশেমের ছেলে মোঃ আব্দুল্লাহ (৩০) নামে একজন মাদক ব্যবসায়ী গত ৩০ অক্টোবর ইয়াবার একটি বড় চালান মায়ানমার হতে পাচার করে। এমন তথ্যের ভিত্তিতে বর্ণিত মাদক কারবারীর উপর গোয়েন্দা নজরদারী রাখা হয়। গতরাতে জানা যায় যে, উক্ত মাদক কারবারী মায়ানমার থেকে ইয়াবা ট্যাবলেট পাচারের উদ্দেশ্যে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত
এলাকায় লুকায়িত রেখেছে।
উক্ত তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৫ নভেম্বর) ভোরে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপি’র একটি সীমান্ত সুরক্ষা টহলদল বিআরএম-৫ হতে আনুমানিক ৯০০ গজ দক্ষিণ-পূর্ব কোণে এবং ৪নং পোষ্ট হতে ৩০০গজ উত্তরে বেড়ীবাঁধ সংলগ্ন লবণ মাঠ থেকে উক্ত সন্দেহভাজন ইয়াবা কারবারী মোঃ আব্দুল্লাহ’কে আটক করা হয়। পরবর্তীতে তার তথ্যমতে বেড়ীবাঁধ সংলগ্ন কেওড়া বাগানে একটি গাছের গোঁড়ায় বিশেষভাবে লুকায়িত অবস্থায় কালো পলিথিনে মোড়ানো ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের সিজার মূল্য ৯০ লক্ষ টাকা।
আটককৃত আসামী হচ্ছেন,টেকনাফ সাবরাং ইউনিয়নের নোয়াপাড়ার আবুল কাশেমের ছেলে মোঃ আব্দুল্লাহ (৩০)।
তিনি আরো জানান, আটককৃত আসামীকে (বাংলাদেশী নাগরিক) জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে
টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি