সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩



জলাতঙ্কের টিকা না পেয়ে ক্ষোভ, পটুয়াখালীতে এক কুকুরের কামড়ে আহত-২০ 


আলোকিত সময় :
05.12.2022

পটুয়াখালী প্রতিনিধি :

পটুয়াখালীতে এক কুকুরের কামড়ে ২০ জন আহত হয়েছেন। শনিবার দুপুর থেকে সন্ধ্যার পর পর্যন্ত বাউফল উপজেলার কালিশুরী বন্দর এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে জলাতঙ্কের টিকা না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।
আহতরা হলেন- শাহজাহান হাওলাদার (৫০), নাসির উদ্দিন হাওলাদার (৫২), এনামুল মুন্সি (৩৫), রাফিয়া (৬), ইফাত (৩), রাবেয়া খান (২), সাধন কুলি (৫৫), নুরু মোল্লা (৭০) ইসমাইল (৪২) ও সোবাহান (৪৭)। বাকিরা জলাতঙ্কের ভ্যাকসিন না পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ফিরে গেছেন। তাদের নাম জানা যায়নি।
ভুক্তভোগীরা জানান, কালিশুরী চৌরাস্তা এলাকায় জামাল মুন্সির নির্মাণাধীন ভবনের নিচে কয়েকদিন আগে একটি কুকুর চারটি বাচ্চা প্রসব করে। শনিবার কুকুরটি বাচ্চাগুলোকে রেখে খাবারের সন্ধানে যায়। ফিরে এসে বাচ্চাগুলোকে দেখতে না পেয়ে কুকুরটি একে একে ২০ জনকে কামড় দিয়ে আহত করে।
কালিশুরী বাজারের ওষুধ ব্যবসায়ী ইসতিয়াক আহমেদ মঞ্জু বলেন, ‘পাগলা কুকুরের কামড়ে ২০ জন আহত হয়েছেন। আহতরা ভ্যাকসিন না পেয়ে হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন।’
কালিশুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ নেছার উদ্দিন জামাল সিকদার বলেন, ‘কুকুরের কামড়ে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।’
বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, ‘অনেকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসেছেন। তবে এই মুহূর্তে আমাদের এখানে সরকারি ভ্যাকসিন নেই। বাইরের ফার্মেসি থেকে ভ্যাকসিন সংগ্রহ করতে হবে।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি