সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩
  • প্রচ্ছদ » খেলা » ফুটবল সম্রাট পেলে সুস্থ আছেন এবং ব্রাজিলের খেলা দেখছেন



ফুটবল সম্রাট পেলে সুস্থ আছেন এবং ব্রাজিলের খেলা দেখছেন


আলোকিত সময় :
05.12.2022

আলোকিত সময় ডেস্ক :

ফুটবল সম্রাট পেলে জানালেন, তিনি শক্ত আছেন, তার কোলন ক্যানসারের চিকিৎসা নিয়ে তিনি প্রভূত আশাবাদী।

গত শনিবার ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ৮২ বছর বয়সী পেলের শারীরিক অবস্থা খারাপ হয়েছে। তারপর সামাজিক মাধ্যমে পেলের পোস্ট আসে। ইনস্টাগ্রামে পেলে বলেছেন, বন্ধুরা, আমি সবাইকে শান্ত ও ইতিবাচক থাকার অনুরোধ করছি। আমি শক্ত আছি। আগের মতোই চিকিৎসার ওপর পুরোপুরি ভরসা রাখছি। আমাকে যেভাবে যত্ন করা হচ্ছে, তার জন্য চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের কাছে আমি কৃতজ্ঞ।

পেলে বলেন, ঈশ্বরের ওপর আমার পূর্ণ বিশ্বাস আছে। আর আপনাদের কাছে ভালোবাসার বার্তা পেলেই আমার শক্তি বেড়ে যায়। আমি বিশ্বকাপে ব্রাজিলের ম্যাচও দেখছি।

হাসপাতালের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, পেলের শরীরের অবস্থা স্থিতিশীল। তিনি চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন। গত ২৪ ঘণ্টায় তার শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি। পেলে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন ইসরায়েলি হাসপাতালে চিকিৎসাধীন।

pele

কাতার বিশ্বকাপে পেলের সুস্থতা কামনা করে বিশাল ব্যানার

গত মঙ্গলবার তিনি ক্যান্সার চিকিৎসার জন্য রুটিনমাফিক হাসপাতালে ভর্তি হন। ২০২১ সালে তার কোলন থেকে একটি টিউমার অস্ত্রোপচার করে বের করা হয়।

রোববার ব্রাজিলের কোচ তিতে বলেছেন, পেলের সঙ্গে দেখা করতে গেলেই তিনি নার্ভাস হয়ে পড়েন। তিতের বক্তব্য, সম্ভবত এই একজন মানুষের সঙ্গে দেখা করতে গেলেই আমি কাঁপতে থাকি। আমি হৃদয়ের অন্তঃস্থল থেকে বলছি, পেলের সঙ্গে দেখা কারাটা আমার কাছে সবচেয়ে আবেগের মুহূর্ত।

তিতে বলেছেন, আমায় বলা হয়েছিল, যাও, পেলেকে জড়িয়ে ধরো। আমি থেমে যাই। কাঁপতে থাকি। আমার হাতের তালু ঘেমে ওঠে। হৃদযন্ত্রের গতি বেড়ে যায়। ওহ, আমি পেলেকে অভিবাদন করার সুযোগ পেয়েছি। হেলথ, পেলে হেলথ। আমরা তো শুধু এই কামনাই করতে পারি। আমরা সকলেই মনে করছি, এটা কঠিন মুহূর্ত।

শনিবার সাবেক ও বর্তমান ফুটবলাররা পেলেকে বার্তা দিয়ে বলেছেন, তিনি যেন দ্রুত ভালো হয়ে ওঠেন। ফ্রান্সের ফুটবলার এমবাপে তার সমর্থকদের বলেছেন, ফুটবলের রাজার জন্য প্রার্থনা করুন। ব্রাজিলের ভিনিসিয়াস জুনিয়র পেলের কাছে আবেদন জানিয়ে বলেছেন, তিনি যেন শক্ত থাকেন। পেলের ক্লাব স্যান্টোস এফসি বলেছে, ফুটবল-সম্রাটের পাশে আছে গোটা বিশ্ব। আর ফিফা বলেছে, দ্রুত সুস্থ হয়ে উঠুন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি