শুক্রবার ২৯ মার্চ ২০২৪
  • প্রচ্ছদ » খেলা » যুক্তরাষ্ট্রকে পাঁচ উইকেটে হারিয়ে গ্রুপ সেরা হয়ে সুপার সিক্সে উঠেছে বাংলাদেশ



যুক্তরাষ্ট্রকে পাঁচ উইকেটে হারিয়ে গ্রুপ সেরা হয়ে সুপার সিক্সে উঠেছে বাংলাদেশ


আলোকিত সময় :
18.01.2023

আলোকিত সময় ডেস্ক :

নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রকে পাঁচ উইকেটে হারিয়ে গ্রুপ সেরা হয়ে সুপার সিক্সে উঠেছে বাংলাদেশ। এর আগে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হারিয়েছিল নারী ক্রিকেট দল। এবার যুক্তরাষ্ট্রকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক পূরণ করলো বাংলাদেশের মেয়েরা।

বুধবার টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৩ রান তুলতে সক্ষম হয় যুক্তরাষ্ট্রের মেয়েরা। চতুর্থ ওভারে দলীয় ১১ রানে লাসিয়া মুল্লাপুদিকে (৫) সাজঘরে ফেরান দিশা বিশ্বাস। এরপর ৫৭ রানের জুটি গড়েন দিশা ধিংগ্রা ও স্নিগ্ধা পল। বড় জুটি গড়লেও দুজনই রান তুলেছেন ধীরগতিতে। ৩৯ বলে ২০ রান করে রানআউট হন ধ্রিংলা। স্নিগ্ধা আউট হন ৩৭ বলে ২৬ রান করে।
ধ্রিংলা ও স্নিগ্ধার বিদায়ের পর গীতিকা কোদালি ও ইসানি ভাঘেলার জুটিতে একশ ছাড়ায় যুক্তরাষ্ট্র। শেষ বলে ১৬ রানে মারুফা আক্তারের শিকার হন অধিনায়ক গীতিকা। ১৭ রানে অপরাজিত থাকেন ইসানি।

বাংলাদেশের হয়ে দুুটি উইকেট নেন অধিনায়ক দিশা।

জবাবে ব্যাটিংয়ে নেমে অবশ্য শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ২১ রানেই বিদায় নেন দুই ওপেনার আফিয়া প্রত্যাশা ও সুমাইয়া আক্তার। তবে স্বর্ণা আক্তার (২২) ও দিলারা আক্তার (১৭) মিলে সেই ধাক্কা সামাল দেন। অল্প লক্ষ্য হওয়ায় তাড়াহুড়ো করেননি তারা।

তাদের বিদায়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। পরে দিশা বিশ্বাস ১০ রানে আউট হলেও মিষ্টি সাহাকে নিয়ে বাকি পথে নিরাপদেই পাড়ি দেন রাবেয়া। দুজনে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ২৪ বলে ১৮ রান আসে রাবেয়ার ব্যাট থেকে। আর মিষ্টি করেন ১৪ রান। ১৭ ওভার ৩ বলে জয় নিশ্চিত করে বাংলাদেশ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি