শনিবার ২০ এপ্রিল ২০২৪



দু’দিন ব্যাপী ১২তম বার্ষিক শ্রী শ্রী হরি-গুরু চাঁদ মতুয়া মহোৎসব অনুষ্ঠিত


আলোকিত সময় :
01.03.2023

সঞ্জয় ব্যানার্জী,পটুয়াখালী প্রতিনিধি :

পটুয়াখালীর দুমকি উপজেলার আঙ্গারিয়া মতুয়া মিশন শাখায় দু’দিন ব্যাপী ১২তম বার্ষিক হরিনাম সংকীর্তন ও মতুয়া উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার অধিবাস ও মঙ্গলঘট স্থাপনসহ পূজা অর্চনার মধ্যে দিয়ে মহা উৎসবের সূচনা আর বুধবার সকালে মন্দির থেকে একটি শোভাযাত্রা বের হয়ে লেবুখালীর গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে শুরুরস্থলে এসে শেষ হয়। পরে দুপুরে ভোগরাগ ও মহা প্রসাদ বিতরনের মধ্যে দিয়ে এ মতুয়া উৎসব সম্পন্ন করা হয়।
মতুয়া ভক্ত সংঠনের সভাপতি বিপ্লব কুমারের সভাপত্বি ও সাধারণ সম্পাদক উত্তম গোলদারের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন, পটুয়াখালী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডট্রি’র পরিচালক শ্রী শুভাশিষ মুখার্জী, মঙ্গল আশীর্বদক শ্রী শ্রী হরি-গুরু চাঁদ মতুয়া মিশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও শ্রীধাম ওড়াকান্দি সমাসীন প্রতিভু অবতর মহা মতুয়া আচার্য শ্রী পদ্মনাভ ঠাকুর, শ্রী শ্রী হরি-গুরু চাঁদ মতুয়া মিশন ও প্রতিষ্ঠাতা সভাপতি মতুয়া মাতা শ্রীমতি সুর্বনা ঠাকুর ও উত্তম গোঁসাই ভক্ত সেবাশ্রমের উপদেষ্টা পবিত্র কুমার মজুমদারসহ স্থানীয় ও বিভিন্ন এলাকার গন্যমান্যে ব্যাক্তিবর্গ। দেশের বিভিন্নস্থান থেকে ২০টি মতুয়া দল ডঙ্কা-কাশি নিয়ে এ মতুয়া সম্মেলনে যোগ দেন।
মন্দির পরিচালনা কমিটির সভাপতি বাবুল চন্দ্র শীল বলেন, বিভিন্ন এলাকা থেকে অনুষ্ঠানে সনাতনীরা অংশ নেয় এবং অনুষ্ঠান সুষ্ঠভাবে সম্পন্নের লক্ষ্যে আইন শৃংখলা বাহীনির সদস্য মোতায়ন করা হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি