শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪



পঞ্চগড়ের ঘটনায় প্রশাসনিক দুর্বলতা ছিলো কি না তা দেখা হচ্ছে : রেলপথ মন্ত্রী


আলোকিত সময় :
06.03.2023

নিজস্ব প্রতিবেদক :

এখানে যে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে এবং যে ক্ষয়ক্ষতি হয়েছে এটার নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সরকারের। এত বড় ঘটনায় প্রশাসনিক কোনো দুর্বলতা ছিলো কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

আজ সোমবার সকালে পঞ্চগড়ের আহম্মনগর এলাকায় আহমদিয়াদের ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি পরিদর্শন ও মানবিক সহায়তা তুলে দেওয়ায় সময়  মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বিভিন্ন নামে একটি অপশক্তি একাত্তরে মুক্তিকামী মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল। রাজাকার আলবদর আল শামস গঠন করে হাজার মানুষ মুক্তিযোদ্ধাকে হত্যা করেছিল। ১৯৭৫ সালে জাতির জনককে হত্যার পর একই শক্তি দীর্ঘদিন ক্ষমতায় ছিলো। এরা এদেশকে তালেবানি রাষ্ট্র বানাতে বিভিন্ন স্লোগান দিয়েছিল। আমাদের দেশের শান্তিকার্মী ধর্মপ্রাণ মানুষ কখনোই ফ্যাসাদকে সমর্থন করে না। আমাদের সরকারও তাদের প্রশ্রয় দেয় না।

২০১৯ সালে এখানে তারা একই ধরণের ঘটনা ঘটিয়েছে। ঢাাক থেকেই এই সব ঘটনায় ইন্ধন দেয়া হচ্ছে। সরকার বিরোধী একটি অপচেষ্টা করা হচ্ছে। একই শক্তি ২০১৪ সালে গণতন্ত্রের নামে রাজনীতির নামে অগ্নিসন্ত্রাস ও মানুষ হত্যা করেছে। এদের আমরা চিনি তৌহিদি জনতার নামে বিএনপি জামাত চক্র এরাই এই ফ্যাসাদের পেছনে দায়ী। ধর্মের নামে সন্ত্রাসের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান মন্ত্রী।

পরে মন্ত্রী বিক্ষুব্ধ মুসল্লিদের দেওয়া আগুনে পুড়ে যাওয়া আহমদিয়া ১৭৯ টি পরিবারকে ৩০ কেজি চাল, ১ টি শাড়ি, ১ টি লুঙ্গি ও ১ টি করে কম্বল বিতরণ করেন। এরপর তিনি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন এবং তাদের সহানুভূতি জানান।

এ সময় রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি আবদুল আলিম মাহমুদ, পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি