শুক্রবার ১২ এপ্রিল ২০২৪



খাগড়াছড়িতে শিক্ষা সপ্তাহ উদযাপন


আলোকিত সময় :
14.03.2023

এস চাঙমা সত্যজিৎ, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন করা জরুরী।
“মানসম্মত প্রাথমিক শিক্ষা,স্মার্ট বাংলাদেশ গড়ার দীক্ষা” এ শ্লোগানের উপর ভিত্তি করে খাগড়াছড়ি পার্বত্য জেলার জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ের আয়োজনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে এক বিশেষ আলোচনা সভার আয়োজন করেছে জেলা শিক্ষা কার্যালয়।

সোমবার ১৩ মার্চ ২০২৩ সকাল সাড়ে এগাটায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটের মিলনায়তনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০২৩ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ আলোচনা সভায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পূনর্বাসন এবং আভ্যন্তরিণ উদ্ভাস্তু নির্দিষ্টকরণ ও পূনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা সম্পন্ন) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এ সময় আলোচনা সভায় সদর উপজেলার রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর রিন্টু কুমার চাকমার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে বিশেষ উদ্যোগ গ্রহণ করায় আমাদের শিক্ষা ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে। ডিজিটাল থেকে আমরা এখন স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন করা জরুরী হয়ে পড়েছে।

এছাড়া আরও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুনতাসির জাহান, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাহমুদা বেগম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শানে আলম প্রমুখ।

এ ছাড়াও সদর উপজেলা আনসার ও ভিডিপির কর্মকর্তা রোকেয়া পারভীন, পেরাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মাসুদ পারভেজ, সাধারণ সম্পাদক কার্তিক ত্রিপুরা, শিক্ষক আশা প্রিয় ত্রিপুরা, অনক বরণ ত্রিপুরাসহ প্রমূখ উপস্থিত ছিলেন।

 



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি