শুক্রবার ১২ এপ্রিল ২০২৪



কুড়িগ্রামে ব্যবসায়ীর গোডাউন থেকে ১৪৮ মণ সরকারি চাল আটক


আলোকিত সময় :
17.03.2023

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি :

 কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক ব্যবসায়ীর গোডাউন থেকে বিপুল পরিমাণ সরকারি চাল আটক করেছে পুলিশ। শুক্রবার (১৭ মার্চ) সকালে এ তথ্য নিশ্চিত করছেন ভূরুঙ্গামারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম।
এর আগে বৃহস্প‌তিবার (১৬ মার্চ) সন্ধ্যায় উপ‌জেলার সদর ইউ‌নিয়‌নের সাদ্দাম মোড় এলাকার খবিরুল ইসলাম না‌মের ওই চা‌ল ব‍্যবসায়ীর গোডাউন থে‌কে সরকারি ১৪৮ মণ চাল আটক ক‌রে পুলিশ।
এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধ‌রে খবিরুল ধান চাল কেনাবেচা কর‌ছে। হতদ‌রিদ্রদের মা‌ঝে বিতরণ করা চালসহ সরকা‌রের বি‌ভিন্ন খাদ্যবান্ধব কর্মসূচির চাল ক্রয় করে বি‌ক্রি কর‌তেন তিনি। এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নেওয়াজের নেতৃত্বে ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল বিশেষ অভিযান চালায়। এ‌ সময় আঙ্গারীয়া এলাকার চা‌লের ব‍্যবসায়ী খবিরুলের গোডাউন থে‌কে ১৪৮ মণ (৫৯২০ কেজি) চাল জব্দ ক‌রা হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, আটক ব‍্যক্তি চাল ব‍্যবসায়ী। তার নিজস্ব গোডাউন থেকে চালগুলো আটক করেছে পুলিশ। ভিজিডি/ ভিজিএফ এর চাল বিক্রি করছে আর ওই ব‍্যক্তি পাইকারি দামে কিনে গোডাউনে রাখছে। পরে আস্তে আস্তে বিক্রি করবে। এ বিষয়ে ভূরুঙ্গামারী সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান একেএম মাহমুদুর রহমান রোজেনকে মুঠোফোনে যোগাযোগ করা হলেও যোগাযোগ সম্ভব হয়নি।
ভূরুঙ্গামারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, সরকারি চালসহ একজনকে আটক করা হয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি