শুক্রবার ১২ এপ্রিল ২০২৪



ডিবিপ্রধান নোবেলকে গ্রেফতারের বিষয়ে যা বললেন


আলোকিত সময় :
20.05.2023

আলোকিত সময় ডেস্ক :

প্রতারণার মামলায় গায়ক মাইনুল আহসান নোবেলকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ডিবিপ্রধান ও অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। শনিবার দুপুরে ঢাকা মহানগর ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি। এদিন সকালে নোবেলকে গ্রেফতার করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। এর আগে, অনুষ্ঠানে না গিয়ে এক লাখ ৭২ হাজার টাকা অগ্রিম নিয়ে প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে শুক্রবার মতিঝিল থানায় একটি মামলা করা হয়।

সংবাদ সম্মেলনে ডিবিপ্রধান আরও বলেন, নোবেল বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। বিভিন্ন অনুষ্ঠানে গান গাইতে গিয়ে মাতাল অবস্থায় স্টেজ ভেঙে ফেলা। তারপর তার স্ত্রী, তিনি এখন আমাদের কাছে আসছেন। তাকেও প্রচণ্ড পরিমাণ মারপিট করে বাসা থেকে বের করে দিয়েছে নোবেল। তার স্ত্রী আমাদের কাছে অজস্র অভিযোগ করেছেন। এছাড়া বিভিন্ন জায়গা থেকে টাকা নিয়ে প্রোগ্রাম না করার অভিযোগ এসেছে। এসব অভিযোগে আমারা তাকে নিয়ে এসেছি।
হারুন অর রশীদ বলেন, যেহেতু তার বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার পরিপ্রেক্ষিতে তাকে আমরা আদালতে পাঠাবো। এর আগে, আমরা নোবেলকে কয়েকবার বোঝানের চেষ্টা করেছি। তার স্ত্রী আমাদের কাছে তিন-চারদিন এসেছেন, মৌখিক অভিযোগ করেছেন। তিনি তার স্ত্রীকে মারধর করেন। পুলিশের সামনেও তার স্ত্রীকে মারধর করেছেন।

তিনি আরও বলেন, নোবেলের সঙ্গে কথা বলে জেনেছি- তার প্রতিদিন মদ্যপান করতে হয়। দিনে তিন-চারটা ঘুমের ওষুধ খেয়ে ঘুমাতে হয়। নোবেল অন্য শিল্পীদের কাছ থেকে এসব শিখেছে বলে আমাদের জানিয়েছেন। তারা তাকে মদ, গাঁজা, ইয়াবা ও ঘুমের ওষুধ দেয়। এসব খেয়ে নোবেল সারাদিন শুয়ে থাকে। এজন্য তিনি প্রোগ্রাম করতে পারেন না। প্রোগ্রামের তারিখ দিলেও যেতে পারেন না।

ডিবির এ কর্মকর্তা বলেন, শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে না গিয়ে ১ লাখ ৭২ হাজার টাকা অগ্রিম নিয়ে প্রতারণার অভিযোগে শুক্রবার মামলা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রথম পুনর্মিলনীর আয়োজন করা হয়। অনুষ্ঠানে গান গাওয়ার জন্য মাইনুল আহসান নোবেলের সঙ্গে মোট এক লাখ ৭৫ হাজার টাকায় কথা চূড়ান্ত হয়। পরবর্তী সময়ে নোবেলকে বিভিন্ন সময়ে ব্যাংক অ্যাকাউন্টেসহ সর্বমোট এক লাখ ৭২ হাজার টাকা দেওয়া হয়। তবে অনুষ্ঠানে না গিয়ে তিনি প্রতারণা করে এই অর্থ আত্মসাৎ করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি