শনিবার ১৩ এপ্রিল ২০২৪



‘৭২ হুর’ নিষিদ্ধের দাবি


আলোকিত সময় :
15.06.2023

আলোকিত সময় ডেস্ক :

মুক্তির অপেক্ষায় আরেক বিতর্কিত সিনেমা ‘৭২ হুর’। এই ছবি নিয়ে কাশ্মিরের বিশিষ্ট ধর্মীয় ও রাজনৈতিক নেতারা নিন্দা করেছেন। তাদের তরফে জানানো হয়েছে, এই সিনেমা তাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করে।

সংবাদসংস্থা পিটিআইকে জম্মু ও কাশ্মিরের গ্র্যান্ড মুফতি নাসির উল ইসলাম বলেন, ‘এটি সম্পূর্ণ বিতর্কিত, বিশেষ করে মুসলমানদের অনুভূতিতে আঘাত করে। আমরা এই শিরোনামটি মেনে নেব না। এই চলচ্চিত্রটিকে নিষিদ্ধ করা দরকার। যারা এই ধরনের সিনেমা নির্মাণ করছেন তাদের বোঝা উচিত যে, এই ধরনের চলচ্চিত্রগুলো বন্ধুত্বের অপরিপন্থী। দুই সম্প্রদায়ের মধ্যে ভ্রাতৃত্ব নষ্ট করে।’

নিজের বক্তব্যে আরও যোগ করেন, ‘এই সিনেমার প্রযোজকদের কাছে আমার বার্তা হলো যে, তাদের বোঝা উচিত মুসলমানরা ভারতে বসবাসকারী দ্বিতীয় বৃহত্তম সম্প্রদায় এবং তাদের মর্যাদা, সম্মান এবং শান্তির সঙ্গে বাঁচার অধিকার রয়েছে। তাদের সেই মনোভাব নিয়ে বাঁচতে দেওয়া উচিত।’

বিজেপির সাধারণ সম্পাদক অশোক কৌল জানিয়েছেন, ‘৭২ হুর’ নিয়ে যে বিতর্ক দানা বাঁধছে তা কাম্য নয়। এই জিনিস নিয়ে বাড়াবাড়ি মেনে নেওয়া হবে না।

সঞ্জয় পুরান সিং চৌহান পরিচালিত ও অশোক পন্ডিত সহ-প্রযোজিত ছবিটি ভারতীয় প্রেক্ষাগৃহে ৭ জুলাই মুক্তি পাবে। যাতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন পবন মালহোত্রা ও আমির বশির।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি