মঙ্গলবার ২৫ জুন ২০২৪
  • প্রচ্ছদ » রাজনীতি » ভিসানীতি আমাদেরও থাকতে পারে, আমরাও করতে পারি, অপেক্ষায় থাকুন : ওবায়দুল কাদের



ভিসানীতি আমাদেরও থাকতে পারে, আমরাও করতে পারি, অপেক্ষায় থাকুন : ওবায়দুল কাদের


আলোকিত সময় :
17.06.2023

নিজস্ব প্রতিবেদক :

মার্কিন ভিসানীতি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভিসানীতি করুক তাতে আমাদের কিছু যায় আসে না। ভিসানীতি আমাদেরও থাকতে পারে। আমরাও করতে পারি। অপেক্ষায় থাকুন।

শনিবার (১৭ জুন) দুপুরে গাজীপুরের টঙ্গীতে বিআরটি প্রকল্পের সাড়ে চার কিলোমিটার নির্মাণকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মার্কিন ভিসানীতিতে তারা বলছে অবাধ-সুষ্ঠু নির্বাচনে যারা বাধা দেবে, তাদের ক্ষেত্রে এই ভিসানীতি প্রয়োগ হবে। এই নীতি এখন অন্ধ-বধির হয়ে থাকবে, না কি বাস্তববাদী হবে, আমরা দেখবো।

বিএনপি নির্বাচন করতে দিবে না বলে যে ঘোষণা দিয়েছে, তাদের এমন ঘোষণার পরও মার্কিন ভিসানীতি কী করে সেটাই এখন দেখার বিষয় বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী আরও বলেন, দুর্নীতি, দুঃশাসন বললেই বিএনপির নাম বলতে হবে। যারা দুর্নীতি, দুঃশাসন করে তারা কোন মুখে এত বেশি কথা বলছে জানি না। সরকার থাকতে পারবে না, বিদায় নিতে হবে- বিএনপির এমন কথা ১৪ বছর ধরে শুনে আসছি। বিদেশে পলাতক কোনো নেতার রিমোট কন্ট্রোল আহ্বানে বাংলাদেশের আন্দোলন এবং জনগণকে সম্পৃক্ত করে আন্দোলন করার সুযোগ নেই। আন্দোলন যাকে বলে এখন পর্যন্ত তারা সেটা প্রমাণ করতে পারেনি।

পবিত্র ঈদুল আজহার আগেই বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের হাউস বিল্ডিং থেকে চেরাগআলী কলেজগেট পর্যন্ত সাড়ে চার কিলোমিটার এলিভেটেড অংশ খুলে দেওয়া হবে বলেও জানিয়েছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিআরটি প্রকল্পের কাজ ৯১ ভাগ শেষ হয়েছে। আর হাউস বিল্ডিং থেকে চেরাগআলী কলেজ গেট পর্যন্ত এলিভেটেড অংশের কাজ ৯৫ ভাগ শেষ হয়েছে। আগামী সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ পুরো প্রকল্প কাজ শেষ হবে। খুব শিগগিরই সারা দেশে আরও ১০০ সেতুর উদ্বোধন করা হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি