শুক্রবার ১২ এপ্রিল ২০২৪



মাদারীপুরে চার শিক্ষার্থীকে হাতুড়ি পেটার অভিযোগে ২জন গ্রেফতার


আলোকিত সময় :
19.06.2023

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর সদর উপজেলা ঝাউদি ইউনিয়নে হাতুড়ি পেটার অভিযোগে শাহাআলম খন্দকার ও আসাদুল খন্দকার নামের দু’জনকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। আজ (১৮ জুন) রোববার বিকেলে উপজেলার ব্রামন্দী এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার তালতলা ইসলামিয়া দাখিল মাদরাসার কয়েকজন ছাত্রীদের আসা-যাওয়ার পথে প্রতিদিন উত্যক্ত করে আসছিল স্থানীয় কিছু বখাটেরা। এই উত্যক্তের প্রতিবাদ করে  ওই মাদরাসার শিক্ষার্থী সিজান হাওলাদার (১৪), সিয়াম হাওলাদার (১২), ইব্রাহীম বেপারী (১৩) ও মুসা খান (১৫)। এতেই ক্ষিপ্ত হয়ে উঠে বখাটেরদল। গত বৃহস্পতিবার দুপুরে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে প্রতিবাদ জানানো ঐ শিক্ষার্থীদের উপর হামলা চালায় ফয়সাল খন্দকার (২১), চাঁনমিয়া খন্দকার (২২), আসাদুল খন্দকার (২২), রাজু হোসেন (২১), রকিব খন্দকার (২৫) নামের আরও বেশ কয়েকজন বখাটে। এসময় তারা শিক্ষার্থীদের বিভিন্ন জায়গায় হাতুড়িপেটা করে আহত করে। পরে আহত শিক্ষার্থীদের উদ্ধার করে চিকিৎসার জন্য সদর হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদিকে ভয়ে মাদরাসায় যাওয়া বন্ধ রেখেছে অনেক ছাত্রীরা। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে রোববার সকালে মাদ্রাসার সামনে ব্যানার-ফেস্টুন হাতে প্রায় শতাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা মানববন্ধন করে ঘন্টাব্যপি। এছাড়াও মাদ্রাসার ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা তাদের অর্ধ-বার্ষিক পরীক্ষা বর্জন করে। এদিকে পুলিশ ঘটনার অভিযোগ আমলে নিয়ে মামলা দায়ের করে। পরে অভিযান চালিয়ে উপজেলার ব্রামন্দি এলাকার শাহাআলম খন্দকার(৪৫) ও আসাদুল খন্দকার(২২) নামের দুই আসামিকে গ্রেফতার করে থানা পুলিশ।
মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসনে চৌধুরী জানান, অভিযুক্তদের বিরুদ্ধে থানায় ৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। বাকিদের ধরার অভিযান অব্যাহত রয়েছে।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি