মঙ্গলবার ২৫ জুন ২০২৪
  • প্রচ্ছদ » জাতীয় » চৌধুরী জাফরউল্লাহ শারাফাত দৈনিক বাংলার ভারপ্রাপ্ত সম্পাদক



চৌধুরী জাফরউল্লাহ শারাফাত দৈনিক বাংলার ভারপ্রাপ্ত সম্পাদক


আলোকিত সময় :
20.06.2023

নিজস্ব প্রতিবেদক :

দৈনিক বাংলা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক পদে নিয়োগ পেয়েছেন ধারাভাষ্য জগতের কিংবদন্তি চৌধুরী জাফরউল্লাহ শারাফাত। গতকাল সোমবার থেকে তার এই নিয়োগ কার্যকর হয়েছে।

চৌধুরী জাফরউল্লাহ শারাফাত বাংলাদেশের ক্রীড়াঙ্গনের অত্যন্ত পরিচিত মুখ। প্রায় চার দশক তার কণ্ঠে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সাফল্য-ব্যর্থতায় উদ্বেলিত হয়েছে বাংলাদেশের মানুষ।

১৯৮০ সাল থেকে ধারাভাষ্যের সঙ্গে জড়িত থাকার সুবাদে রেকর্ড ১৬টি ক্রিকেট বিশ্বকাপ (ওয়ান ডে ও টি২০সহ) তার কণ্ঠ শ্রোতাদের আনন্দ দিয়েছে। ১৯৯৭ সালে আইসিসি ট্রফির ফাইনালে তার কণ্ঠে ‘এক বল, এক রান’- ধারাভাষ্য কোটি বাঙালির হৃদয়ে শিহরণ জাগিয়েছিল।

আইসিসি ট্রফি জয়ের পর মানিক মিয়া অ্যাভেনিউয়ে আয়োজিত গণসংবর্ধনায় জাফরউল্লাহ শারাফাতকে পুরস্কৃতও করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, ভারত, পাকিস্তান, শ্রীলংকাসহ বিভিন্ন দেশে খেলার ধারাভাষ্য দিয়েছেন জাফরউল্লাহ শারাফাত। এসব দেশের সব বিখ্যাত মাঠে অনুষ্ঠিত খেলার ধারাভাষ্যকার ছিলেন তিনি। ১৯৮০ সাল থেকে ১৯৯৫ সাল পর্যন্ত জাফরউল্লাহ শারাফাত ফুটবল ধারাভাষ্যকার হিসেবেও ছিলেন জনপ্রিয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি