শুক্রবার ১২ এপ্রিল ২০২৪



‘বাহুবলী’ শিঙাড়া, ৩০ মিনিটে খেতে পারলেই মিলবে লাখ টাকা পুরস্কার


আলোকিত সময় :
20.06.2023

আলোকিত সময় ডেস্ক :

শিঙাড়া খেতে সবাই পছন্দ করেন। কিন্তু আধা ঘণ্টার মধ্যে ১২ কেজি ওজনের বিশাল একটি শিঙাড়া খাওয়ার চ্যালেঞ্জ নিতে পারবেন কয়জনে?

চ্যালেঞ্জে জিততে পারলে দৈত্যাকার সেই শিঙাড়ার কোনো দাম দিতে হবে না। উপরন্তু, পুরস্কার হিসেবে মিলবে প্রায় এক লাখ টাকা।

সম্প্রতি এই চ্যালেঞ্জ দিয়েছেন ভারতের এক মিষ্টির দোকানের মালিক। নাম শুভম কৌশল। উত্তর প্রদেশের মিরাটে তিন পুরুষের মিষ্টির ব্যবসা তাদের। দোকানের নাম কৌশল সুইটস।

ব্যবসার প্রসারে কয়েক মাস আগে নতুন এক আইডিয়া মাথায় আসে শুভমের। স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ বড় আকারের শিঙাড়া তৈরি করতে শুরু করেন লালকুর্তি এলাকার এ ব্যবসায়ী।

শুভম জানান, চারজন রাঁধুনী টানা ছয় ঘণ্টা ধরে প্রস্তুত করেন ১২ কেজি ওজনের শিঙাড়া। ভেতরে আলু, মটর, মশলা, পনিরের মতো সাধারণ উপকরণগুলোই দেওয়া হয় সাত কেজি। শিঙাড়াটি ভাজতে সময় লাগে প্রায় দেড় ঘণ্টা। খরচ হয় অন্তত দেড় হাজার রুপি।

দৈত্যাকার এই আইটেমের নাম দেওয়া হয়েছে ‘বাহুবলী’ শিঙাড়া। কেউ এটি ৩০ মিনিটের মধ্যে পুরোটা সাবাড় করতে পারলে তাকে ৭১ হাজার রুপি (৯৩ হাজার টাকা প্রায়) পুরস্কার দেবেন বলে ঘোষণা দিয়েছেন শুভম কৌশল।

১২ কেজির পাশাপাশি আট কেজি ওজনের শিঙাড়ার জন্যেও রয়েছে পুরস্কার। সেটি আধা ঘণ্টায় খেতে পারলে দেওয়া হবে ৫১ হাজার রুপি।

কৌশল সুইটসের পক্ষ থেকে এমন ঘোষণা দেওয়ার পর থেকেই হইচই পড়ে গেছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। তবে এখন পর্যন্ত কেউই ১২ কেজির শিঙাড়া একা খেতে পারেননি। জানা গেছে, পুরস্কারের সবচেয়ে কাছাকাছি যিনি গিয়েছিলেন, তিনি ২৫ মিনিটে নয় কেজি শিঙাড়া খেতে পেরেছিলেন।

শুভম জানান, তাদের পরিবার ৬০ বছর ধরে মিষ্টির ব্যবসা করে আসছে। তার মাথায় বিশালাকার শিঙাড়া তৈরির আইডিয়া আসে গত বছরের জুলাইয়ে। তবে সেই সময় চার কেজি ওজনের শিঙাড়া বানিয়েছিলেন তারা।

৩০ বছর বয়সী এ ব্যবসায়ী বলেন, ক্রেতাদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়ে আমরা আট ও ১২ কেজির শিঙাড়াও তৈরি করতে শুরু করি। ১২ কেজির একেকটি শিঙাড়া তৈরিতে খরচ হয় দেড় হাজার রুপি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, টাইমস নাউ



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি