শুক্রবার ১২ এপ্রিল ২০২৪



মিয়ানমারের নাগরিক আটক, ৩ কেজি আইসসহ নৌকা জব্দ


আলোকিত সময় :
20.06.2023

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের টেকনাফে সাড়ে ১৫ কোটি টাকার মূল্যের ৩ কেজি ১৬১ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ নুরুন্নবী (২৭)নামে এক মিয়ানমারের নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এসময় মাদকপাচারে ব্যবহৃত একটি কাঠের নৌকাও জব্দ করা হয়।
মঙ্গলবার ভোরে টেকনাফ সাবরাং জিন্নাহখাল এলাকা থেকে নুরুন্নবীকে আইসসহ আটক করা হয়। তিনি মিয়ানমারের মংডুর সুধাপাড়ার মৃত জহির আহমেদের ছেলে।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে সাবরাং বিওপির দায়িত্বপূর্ণ জিন্নাহখাল দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে- এমন সংবাদে ব্যাটালিয়ন সদর ও সাবরাং বিওপি থেকে দু’টি টহলদল ওই স্থানে অবস্থান নেয় এবং অপর একটি টহলদল নাফনদীতে নৌ টহলরত অবস্থায় থাকে। টহলদল তিনজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্য লাইন থেকে আনুমানিক ২০০ গজ এ দেশের সীমান্তে জিন্নাহখালের দিকে আসতে দেখে। এসময় নৌ টহলদল এক চোরাকারবারিকে আটক করতে সক্ষম হয় এবং অপর দুই চোরাকারবারি নৌকা থেকে লাফিয়ে সাঁতার দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে নৌকাটি তল্লাশি করে পাটাতনের নীচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় কালো পলিব্যাগে মোড়ানো একটি পুটলা থেকে ৩ কেজি ১৬১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস পাওয়া যায়। অবৈধ মাদকপাচারে ব্যবহৃত কাঠের নৌকাটিও জব্দ করা হয়।

তিনি আরও জানান, উদ্ধারকৃত ক্রিস্টাল মেথ আইস ও কাঠের নৌকাসহ আটক ব্যক্তির বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি