শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪



সরফভাটায় গ্রামীণ ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচি শুভ উদ্বোধন


আলোকিত সময় :
20.06.2023

মুবিন বিন সোলাইমান, রাঙ্গুনিয়া চট্টগ্রাম প্রতিনিধি :

“গাছে গাছে ভরবো দেশ, আসবে দেশে সবুজ ছায়ার পরিবেশ” এই স্লোগানকে সামনে রেখে গ্রামীণ ব্যাংক সিদ্ধান্ত নিয়েছে যে চলতি বছরে বর্ষা মৌসুমে দেশব্যাপী ধারাবাহিকভাবে ২০ কোটি ফলজ-বনজ-ওষুধী চারা রোপন করবে।
চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা সরফভাটা ইউনিয়ন শাখার উদ্যোগে মঙ্গলবার (২০ জুন) সকালে গ্রামীন ব্যাংক কার্যালয় চত্বরে বৃক্ষরোপণ দুই শতাধিক নারী-পুরুষের মাঝে বিভিন্ন বনজ ও ফলজ গাছ বিতরণ করে কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন গ্রামীণ ব্যাংকের সরফভাটা শাখার ব্যবস্থাপক কামাল হোসাইন, সেকেন্ড ম্যানেজার আইনুল ইসলাম,কেন্দ্র ব্যবস্থাপক আবু ছালেহ মোহাম্মদ ও শতাব্দী পাল এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
শাখা ব্যবস্থাপক কামাল হোসাইন বলেন, আজ গ্রামীণ ব্যাংকের অধীনে দেশব্যাপি ২৫২৮ টি ব্রাঞ্চে একযোগে ১ কোটির অধিক বিভিন্ন প্রজাতির ফলজ-বনজ-ওষুধী চারা বিতরন ও রোপন করেছে।
বৃক্ষ রোপন কর্মসূচীর আওতায় এ সপ্তাহে ৪৪ হাজার ৫০০ জন ভুক্তভোগীদের মাঝে ৩ লক্ষ ৫৯ হাজার ৭৪ টি গাছ বিনামূল্যে বিতরণ করা হবে বলে জানা গেছে। এবং এ উপজেলায় ৫টি শাখায় ৫০ হাজার গাছ বিনামূল্যে বিতরণ করা হবে এর মধ্যে সরফভাটা ইউনিয়নে ৬টি শাখায় গ্রামীণ ব্যাংকের গ্রাহকদের মাঝে ১৮ম,২৪ম,৩ম,২৩ম,৪১ম ও ৪০ম মোট ৬ টি শাখায় ধারাবাহিকভাবে ৭ হাজার গাছ ফলজ-বনজ-ওষুধী চারা বিতরন করবে।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি