শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪



রাঙামাটির বাঘাইছড়ি সাজেকে মাচালং এ তথ্য আপার উঠান বৈঠক


আলোকিত সময় :
21.06.2023

এস চাঙমা সত্যজিৎ,খাগড়াছড়ি প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রী “”শেখ হাসিনার সহায়তায়, তথ্য আপা পথ দেখায়”” এই প্রতিপাদ্য বিষয়ের উপর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন, গ্রামীণ সুবিধাবঞ্চিত নারীর দৈনন্দিন সমস্যা সমাধানে কাজ করছে রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলা তথ্য কেন্দ্রের তথ্য আপা।

গতকাল সোমবার ১৯ জুন ২০২৩ বিকেল ৪ ঘটিকায় সাজেক ইউনিয়নের মাচালং বাজার এলাকায় মাচালং উচ্চ বিদ্যালয় হল রুমে মে মাসের ১ম ও ২য় উঠান বৈঠক সম্পন্ন হয়। ১০০ জন্য গ্রামীণ সুবধাবঞ্চিত মহিলাদের অংশগ্রহণের মধ্য দিয়ে উঠান বৈঠকে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার এবং সহকারী কমিশনার (ভূমি) মাহফুজুর রহমান।

বাঘাইছড়ি উপজেলা তথ্য আপা মুন্নি দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাজেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অতুলাল চাকমা, ইউনিয়ন পরিষদের সদস্যরা স্থানীয় গণ্যামান্য ব্যক্তি ও এলাকাবাসীরা।

উঠান বৈঠকের বিষয় বস্তুর মধ্যে স্বাস্থ্য সচেতনতা ডায়রিয়া, মাতৃত্বসম্ভবা মায়েদের করণীয়, জন্মনিবন্ধন করণ ও তথ্য আপাদের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি