শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪



পলোগ্রাউন্ডে আন্ত:কলেজ ফুটবল প্রতিযোগিতা দিয়ে ফের শুরু হলো খেলাধুলা


আলোকিত সময় :
23.06.2023

চট্টগ্রাম প্রতিনিধি :

দীর্ঘদিন বন্ধ থাকার পর
চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে পলোগ্রাউন্ড মাঠে খেলা শুরু হয়েছে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত:কলেজ ফুটবল প্রতিযোগিতা-২০২৩ এর মধ্যে দিয়ে ফের মাঠে গড়ালো ফুটবল।
মহানগর পর্যায়ে  প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন রেলপথ সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।
চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান অনুষ্ঠানের সভাপতিত্ব এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দিন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল মালেক।
প্রধান অতিথি এবিএম ফজলে করিম চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্রীড়া বান্ধব সরকার। ক্রীড়াচর্চার মাধ্যমে নতুন প্রজন্ম নিজেদেরকে বিকশিত করবে এবং মাদক থেকে দূরে থাকবে। পলোগ্রাউন্ড মাঠকে চট্টগ্রামে ক্রীড়া চর্চার প্রাণকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। এজন্য রেলপথ মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় সহায়তা করা হবে। পলোগ্রাউন্ডে ফুটবল, ক্রিকেট, হকি ও অ্যাথলেটিকস এই ইভেন্টগুলোতে যাতে ক্রীড়াবিদ গড়ে উঠে সেজন্য অবকাঠামোগত উন্নয়ন করা হবে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান জানান, চট্টগ্রামের ১৯১ টি ইউনিয়নে মাঠ তৈরির কাজ চলমান আছে। ইতোমধ্যে প্রতিটি ইউনিয়নে খেলার  মাঠের জন্য জমি ও জায়গা চিহ্নিত করেছেন। এখন ধাপে ধাপে সেখানে ইউনিয়ন স্পোর্টস এন্ড কালচারাল সেন্টার নির্মাণ করা হবে। আগামী একবছরের মধ্যে এই ১৯১ টি  মাঠে খেলাধুলা চালু হবে। এটি চট্টগ্রামবাসীর জন্য সরকারের পক্ষ থেকে একটি বিশেষ উদ্যোগ।
বিশেষ অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দিন বলেন, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জেলা প্রশাসন ক্রীড়াবান্ধব সকল উদ্যোগ বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করা হবে
চট্টগ্রামের ট্র্যক এন্ড ফিল্ডের সাথে জড়িত সাবেক ক্রীড়াবিদরা মনে করেন: জেলা প্রশাসনের উদ্যোগে পলোগ্রাউন্ডে একটা অ্যাথলেটিকস ট্র্যক /টার্ফ স্থাপন করা যায় তাহলে চট্টগ্রাম জেলা সহ তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান থেকে প্রচুর মানসম্মত অ্যাথলেট তৈরি হবে যারা আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য বয়ে আনবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, জেলা প্রশাসনের এনডিসি মো: তৌহিদুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার মাজহারুল ইসলাম চৌধুরী, চসিক ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, জেলা ক্রীড়া অফিসার হারুনুর রশিদ কাজল, সিজেকেএস ওর যুগ্ম সম্পাদক আমিনুর রহমান,  সিজেকেএস সদস্য মশিউর রহমান, ফুটবল কমিটির চেয়ারম্যান আবুল হাশেম, রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী প্রমুখ।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি