শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪



পদ্মায় ডুবে গেল ৪৭টি গরু, উদ্ধার ১৯


আলোকিত সময় :
24.06.2023

নিজস্ব প্রতিবেদক :

মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা নদীতে ৪৭টি গরু নিয়ে একটি ট্রলার ডুবে গেছে। এর মধ্যে সাঁতরে পার হওয়া ১৯টি গরু উদ্ধার হয়েছে। তবে কোনো মানুষ নিখোঁজ হয়নি।

শনিবার (২৪ জুন) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের শুদ্রকান্দি এলাকায় এ ঘটনা ঘটে। গরু উদ্ধারের বিষয়টি জানিয়েছেন উপজেলার কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুপক গাজী।

ট্রলারের মালিক মো. ফারুক বলেন, ‘নৌকায় ৪৭টি গরু ছিল। নৌকার সামনের দিক থেকে সরাসরি ডুবে গেছে, কাঁত হয়নি। ট্রলারের নিচে ফেটে যেতে পারে। কীভাবে যে কী হয়ে গেল!’

এদিকে ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহরিয়ার রহমান ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার আদিত্য।

খামারি ও ব্যবসায়ীরা এ সময় তীরে বসে আহাজারি করছিলেন। জমানো সঞ্চয় ও ঋণ করে বিক্রির উদ্দেশ্যে গরু পালন করেছিলেন তারা। এখন সেগুলো হারিয়ে নিঃস্ব হয়ে গেলেন।

খামারি লাল মিয়া বলেন, ‘আমার দুইটা গরু ছিল, একটাও উদ্ধার করতে পারিনি। আমি পথের ফকির হয়ে গেলাম।’

আবদুল্লাহ জানান, তিনি চারটি গরু নিয়ে নারায়ণগঞ্জ যাচ্ছিলেন। একটি গরুর বাঁধন কেটে দিতে পারায় সেটিকে উদ্ধার করা গেছে। বাকি তিনটি উদ্ধার হয়নি।

অন্য খামারিদের মধ্যে বজলু নামের একজনের তিনটি গরুর মধ্যে একটি উদ্ধার করতে পেরেছেন, জমির উদ্দীন তার আটটি গরুর একটিও উদ্ধার করতে পারেননি, উজ্জ্বল মুনসীর দুটি গরুর একটি উদ্ধার হয়েছে, খালেক ব্যাপারীর ৯টি গরুর মধ্যে দুটি উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন তারা। তবে বাহাদুরপুর এলাকায় একটি গরু উদ্ধার হলেও স্থানীয়রা সেটি ফেরত দেয়নি বলে অভিযোগ খামারিদের।

ইউএনও শাহরিয়ার রহমান বলেন, সিরাজগঞ্জের চৌহলি থেকে ট্রলারে করে নারায়ণগঞ্জের মোগড়াপাড়া হাটে যাচ্ছিলেন গরু খামারি ও ব্যবসায়ীরা। হরিরামপুরের কাঞ্চনপুর ইউনিয়নের শুদ্রাকান্দি এলাকায় পদ্মায় এ ঘটনা ঘটেছে। ১৯টি গরু উদ্ধার হয়েছে বলে জানতে পেরেছি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি